হত্যা মামলা দুর্ঘটনা বলে চালানোর চেষ্টা রেল পুলিশের, নিহত স্কুলছাত্রের বাবার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার
| আপডেট : ১৫ ডিসেম্বর ২০২২, ১১:৪৫ | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০২২, ১১:৪৪

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে স্কুলছাত্র ফাহাদ রহমান মারজানকে (১৭) হত্যার ঘটনা পুলিশ ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন তার বাবা ফজলুর রহমান।

বুধবার শ্রীমঙ্গলে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে ফাহাদের বাবা শ্রীমঙ্গল দলিল লেখক সমিতির সভাপতি ফজলুর রহমান সাংবাদিকদের জানান, আলোচিত এই খুনের তদন্তে নিহত ফাহাদের ব্যবহৃত মোবাইল ফোনের সিডিআর যাচাই-বাছাই করারর পর সন্দেহজনক ১৫ জনের নাম উঠে আসে।এর মধ্যে কয়েকজনকে ফাহাদের স্কুলের সহপাঠী বলে নিশ্চিত করেন তদন্ত কর্মকর্তা।

এ মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোল্লা সেলিমুজ্জামান ফাহাদের পরিবারকে জানিয়েছিল, তার স্কুলের কয়েকজন সহপাঠী পরিকল্পিতভাবে ফাহাদকে খুন করে রেল লাইনে ফেলে রাখে।

হত্যার কয়েকদিন আগে অজ্ঞাত একব্যক্তি তার মায়ের কাছে ফোন করে ফাহাদকে সাবধানে চলাফেরা করার জন্য সতর্ক করেন। ফাহাদের ব্যবহৃত মোবাইল ফোনের সিডিআর সূত্র ধরে তদন্ত কর্মকর্তা এসব তথ্য প্রকাশ করেন বলে ফাহাদের বাবা জানান।

বুধবার সকালে শহরের টি-ভ্যালি রেস্টুরেন্টে্ আয়োজিত সংবাদ সম্মেলনে ফাহাদের বাবা জানান, শ্রীমঙ্গল জিআরপি থানায় দায়েরকৃত অপমৃত্যু মামলার পুলিশের তদন্ত কর্মকর্তা এসআই মোল্লা সেলিমুজ্জামান মোবাইল কল লিস্ট ( সিডিআর) রির্পোট আসার পর তাদের ডেকে নিয়ে জানিয়েছিলেন।

সিডিআর রিপোর্ট বিশ্লেষণ করে তিনি নিশ্চিত হন ফাহাদকে তার সহপাঠী মুন্না, টিআরজি মাহিন, রাব্বি, ডিজে ইরফান, ফুয়াদ, মান্না, মুরাদ, তানভীর, শাহরুখ, তানজিল, ইফতি, আরাফাত,সুমন, জুম্মন ও জাহিদ ডনসহ আরও কয়েকজন মিলে হত্যা করেছে।

শহরের সোনা মিয়া রোড লুৎফা এলাহী কমপ্লেক্সে (এহসান করিম মঞ্জিল) খুনিরা একত্রিত হয়ে মাস্টার প্লান করে ফাহাদকে হত্যার পরিকল্পনা করে। ময়নাতদন্ত রিপোর্ট আসার পর অপমৃত্যু মামলাকে হত্যা মামলায় রূপান্তর করে সব আসামীদের ধরে প্রকৃত রহস্য উৎঘাটন করা হবে বলে তাদের জানান তদন্ত কর্মকর্তা।

তিনি অভিযোগ করেন রিপোর্ট হাতে আসার পর রেলওয়ে থানার ওসি সাফিউল ইসলাম পাটোয়ারী ও তদন্ত কর্মকর্তা ট্রেনের আঘাতে ফাহাদের মৃত্যু হয়েছে বলে অপমৃত্যু মামলার চূড়ান্ত প্রতিবেদন দেবেন বলে তাদের জানান।

রেলওয়ে পুলিশের উল্টো সুরে কথা বলায় এ নিয়ে ফাহাদের খুনের তদন্ত নিয়ে প্রশ্ন দেখা দেয়। যদিও ময়নাতদন্তের রিপোর্টে মাথায় আঘাত জনিত ও মস্তিষ্কে রক্ত জমাটের কারণে মৃত্যু হয়েছে উল্লেখ করা হয়।

এছাড়া কপালে দুটি ও পায়ের নিচে আঘাতের কথা উল্লেখ রয়েছে। এ রিপোর্ট বিষয়ে আইনজ্ঞনরা অভিমত জানান, ফাহাদের মৃত্যুর ঘটনাকে পুলিশ হত্যা মামলা হিসেবে এফআইআর দায়ের করে শনাক্তকৃত আসামিদের ধরে মামলার কার্যক্রম শুরু করতে পারেন। কিন্তু পুলিশ এখন পর্যন্ত দৃশ্যমান কিছুই করেনি।

গত ১২ অক্টোবর শ্রীমঙ্গল রেল স্টেশনের অদূরে শাহীবাগ রেল লাইনের পাশ থেকে রক্তাক্ত আহত অবস্থায় ফাহাদকে উদ্ধার করে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করা হয়।

ঘটনায় শ্রীমঙ্গল রেলওয়ে থানায় একটি অপমৃত্যুর (২৫/২২ )মামলা দায়ের হয়।

ফাহাদের বাবার অভিযোগ, সিডিআর রিপোর্টের পর এ হত্যার ঘটনাকে ভিন্ন খাতে নিতে তদন্ত কর্মকর্তা ও রেলওয়ে থানার ওসি সন্দেহভাজন আসামিদের সঙ্গে যোগসাজশ করে আর্থিক লেনদেন করেছে।

তিনি অভিযোগ করেন, তদন্ত কর্মকর্তা এসব সিডিআর সংগ্রহের জন্য তাদের কাছ থেকে ২২ হাজার টাকা নিয়েছেন। তারপরও অজ্ঞাত কারণে ফাহাদ হত্যাকাণ্ডকে অপমৃত্যু হিসেবে চালিয়ে দেয়ার চেষ্টা চলছে।

ফাহাদের অপমৃত্যু মামলাকে হত্যা মামলায় রূপান্তর না করা, আসামিদের কাছ থেকে আর্থিক সুবিধা নেয়া ও মামলার তদন্ত ভিন্ন খাতে নেয়ার কারণে ফাহাদের বাবা তদন্ত কর্মকর্তা ও ওসির বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া এবং তাদের প্রতি অনাস্থা জানিয়ে মামলার তদন্তভার পিবিআই, সিআইডি বা র‌্যাবের মতো সংস্থার কাছে হস্তান্তরের দাবি জানান।

ফাহাদ স্থানীয় শাহ মোস্তফা ইসলামিয়া হাইস্কুলের এসএসসি পরিক্ষার্থী ছিল। মৃত্যুর দিন ছিল তার প্র্যাক্টিক্যাল পরীক্ষা । এবার এসএসসি ফলাফল বের হলে পরীক্ষায় ফাহাদ উত্তীর্ণ হয়।

সংবাদ সম্মেলনে ফাহাদের ছোট ভাই ফারদিন রহমান, মো. সালমান ছোট বোন নুসরাত জাহান জেনিফা, চাচা ইমাদ আলী ও মুছাব্বির আল মাসুদ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বক্তব্য জানার জন্য শ্রীমঙ্গল রেলওয়ে থানা পুলিশের অফিসার ইনচার্জ ওসি র মোবাইল ফোনে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :