বাগেরহাটে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০২২, ১২:১৮

বাগেরহাটে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। শুক্রবার ভোরে তোপধ্বনির মধ্য দিয়ে দিনের শুভ সূচনা হয়।

বাগেরহাট শহরের দশানী এলাকায় শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে জেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংষ্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান।

প্রথমে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে একে একে জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, মহিলা পরিষদ, বাগেরহাট প্রেসক্লাব, বাগেরহাট ফাউন্ডেশনসহ বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

এছাড়া জেলার বিভিন্ন উপজেলায় বধ্যভুমি ও স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শহীদদের স্মরণ করে উপজেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক দল।

সকাল সাড়ে ৮টায় বাগেরহাট শহরের হেলাল উদ্দিন স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজ, শরীর চর্চা ও ডিসপ্লে প্রদর্শন করে।

এসময় মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানান জেলা প্রশাসন।

মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এখনো অনেক বধ্যভূমি রয়েছে তা সংরক্ষিত নয়। সেসব বধ্যভুমির শহীদদের সঠিক তথ্য নতুন প্রজন্ম জানতে চায়। নতুন প্রজন্ম অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়বে সেই প্রত্যাশা করি।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :