ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, নতুন রোগী ৮৯

প্রকাশ | ২২ ডিসেম্বর ২০২২, ১৮:২১

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭৪ জন। একইসময়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৮৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা  দুই হাজার ৫২১ জন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬১ হাজার ৮৪৪ জন। এর মধ্যে ঢাকায় ৩৮ হাজার ৯৪৩ জন এবং ঢাকার বাইরে রয়েছেন ২২ হাজার ৯০১ জন।

এতে বলা হয়, ডেঙ্গু আক্রান্ত ৬১ হাজার ৮৪৪ জনের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৬১ হাজার ৪৯ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৮ হাজার ৪৮২ জন এবং ঢাকার বাইরের ২২ হাজার ৫৬৭ জন।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

(ঢাকাটাইমস/২২ডিসেম্বর/পিআর/ইএস)