ডেমরায় সংঘবদ্ধ আন্তঃজেলা ডাকাতচক্রের সাত সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০২২, ১৩:৫৮

রাজধানীর ডেমরা থানা এলাকা থেকে পাঁচ কোটি টাকা দামের রপ্তানিযোগ্য চোরাই গার্মেন্টস মালামালসহ সংঘবদ্ধ আন্তঃজেলা ডাকাতচক্রের মূলহোতাসহ সাত সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। এ সময়ে তাদের কাছ থেকে বিপুল পরিমাণ পোশাক সামগ্রী ও একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন-মো. তাওহিদুল কাউছার, মো. নাজিম, মো. মাসুদ, মো. দুলাল, মো. মিরাজ উদ্দিন, আব্দুল আল মাসুদ এবং মো. সাইফুল ইসলাম।

র‌্যাব জানায়, রাজধানীর মিরপুর, উত্তরাসহ আশুলিয়া, সাভার ও গাজীপুরের বিভিন্ন ফ্যাক্টরি থেকে গার্মেন্টস মালামাল বিভিন্ন দেশে রপ্তানী করার উদ্দেশ্যে চট্টগ্রাম বন্দরের নেওয়ার সময় পথে কিছু কিছু কাভার্ড ভ্যান থেকে প্রায় ৩০%-৪০% দামি গার্মেন্টস মালামাল চুরি হয়। এমন একটি অভিযোগ পেয়ে ছায়া তদন্তে নামে র‌্যাব। এক পর্যায়ে ফ্যাক্টরী থেকে মালামাল চট্টগ্রাম বন্দরে নেওয়ার সময় পথিমধ্যে কাভার্ডভ্যান থামিয়ে গার্মেন্টস পণ্য চুরি করার সময় শুক্রবার দিবাগত রাতে র‌্যাব-৪ এর একটি দল রাজধানীর ডেমরা থানার একটি প্যাকেজিং ভবনের সামনে এবং ওই ভবনের দ্বিতীয় তলায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে পাঁচ কোটি টাকা দামের চোরাইকৃত প্রায় ২৫ হাজার পিস গার্মেন্টস সামগ্রী একটি কাভার্ড ভ্যানসহ মো. তাওহিদুল কাউছার, মো. নাজিম, মো. মাসুদ, মো. দুলাল, মো. মিরাজ উদ্দিন, আব্দুল আল মাসুদ এবং মো. সাইফুল ইসলাম নামের সাতজন সংঘবদ্ধ আন্তঃজেলা ডাকাতচক্রের সদস্য’কে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতদের বরাত দিয়ে র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃতরা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে রাজধানীর মিরপুর, উত্তরা, আশুলিয়া ও গাজীপুর থেকে বিভিন্ন দেশে রপ্তানীর গার্মেন্টস মালামাল চুরির ঘটনার সাথে সরাসরি জড়িত রয়েছে। তারা মালামাল পরিবহনে নিয়োজিত চালকদের সঙ্গে সংঘবদ্ধ হয়ে একটি দুর্র্ধষ ডাকাত চক্র গঠন করে পরস্পর যোগসাজোশে বিগত কয়েক বছর ধরে গার্মেন্টস মালামাল কাভার্ডভ্যান থেকে ডাকাতি করে স্থানীয় মার্কেটে চোরাইপথে কমদামে বিক্রি করে আসছিলো। এতে করে দেশ প্রচুর পরিমাণ রাজস্ব থেকে বঞ্চিত হওয়ার পাশাপাশি গার্মেন্টস মালিকেরা প্রতিনিয়ত বিপুল ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়ে আসছিলেন।

র‌্যাবের ভাষ্যমতে, এ ধরনের কয়েকটি চক্র ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সক্রিয় রয়েছে এবং প্রতি বছর শত কোটি টাকা মূল্যের দেশি পোশাক এসব চক্রের মাধ্যমে চুরি হয়ে যাচ্ছে।

ঢাকাটাইমস/২৪ ডিসেম্বর/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :