তিস্তা নিয়ে এক তরফা কিছু করতে চাই না: পরিকল্পনামন্ত্রী

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০২২, ১৭:৫৬

পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান বলেছেন, তিস্তা নিয়ে আমাদের অনেক পরিকল্পনা আছে। কিন্তু আমরা এক তরফা কিছু করতে চাই না, ভারতও একতরফা কিছু করে ফায়দা নিতে পারবে না। আমার বিশ্বাস, তারা এটা তারা করতেও চাইবে না। ভারতের কেন্দ্রীয় সরকারের সঙ্গে আমাদের চুক্তি ইতোমধ্যে আছে। চুক্তিটি বাস্তবায়ন করাই এখন বিষয়।

বুধবার বিকাল ৩টায় সদর উপজেলার মোস্তফীহাট বালিকা উচ্চ বিদ্যালয় রজতজয়ন্তী উৎসবে প্রধান অতিথি হিসেবে বক্তব্য শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এসময় মন্ত্রী আরো বলেন, আমরা আপনাদের আশ্বস্ত করতে চাই যে, তিস্তা নিয়ে বিশাল একটি পরিকল্পনা ও ঘোষণা সরকারের হাতে আছে। প্রতিবেশীদের সঙ্গে মিলেমিশে একমত হয়ে এ কাজটি করতে চাই।

তিনি বলেন, আমাদের সরকারের ইচ্ছা হলো যাবতীয় বিষয় বিশেষ করে পানি, নদী এগুলোর সমস্যা সমাধান করা। যাতে এগুলো আমাদের কৃষি ও অন্যান্য প্রয়োজনে কাজে আসে। তিস্তা অত্যান্ত গুরুত্বপূর্ণ নদী এ অঞ্চলের জন্য। তিস্তা নিয়ে ভারতের সঙ্গে অনেক আলোচনা করা হয়েছে। এছাড়া লালমনিরহাটের উন্নয়নের জন্য নানামুখী উন্নয়ন কর্মকাণ্ড চলছে এবং আরো কিছু উন্নয়ন কর্মকাণ্ডের পরিকল্পনা আছে। দ্রুত এগুলোর বাস্তবায়নের কাজ শুরু হবে।

স্মার্ট বাংলাদেশ গড়তে ও অধিক উন্নয়ন করার জন্য এই সরকারের আরো সময় ও সুযোগের প্রয়োজন আছে উল্লেখ করে আগামী সংসদ নির্বাচনেও নৌকায় ভোট প্রত্যাশা করেন তিনি।

(ঢাকাটাইমস/২৮ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :