কুমিল্লার ১৭ ইউপি নির্বাচনে ভোট গ্রহণ শুরু

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ ডিসেম্বর ২০২২, ১২:৩৫ | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০২২, ১০:৩৩

ব্যাপক নিরাপত্তায় অনুষ্ঠিত হচ্ছে কুমিল্লার পাঁচ উপজেলায় ১৭ ইউনিয়ন পরিষদের নির্বাচন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ কার্যক্রম। চলবে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কুমিল্লার পাঁচটি উপজেলার মধ্যে নাঙ্গলকোটের আটটি, লাকসামের তিনটি, লালমাই উপজেলার দুটি, বরুড়ার দুটি ও দাউদকান্দি উপজেলার দুটিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

সরেজমিনে সকাল সাড়ে ৯টার দিকে নাঙ্গলকোট রায়কোট উত্তর ইউনিয়নের রায়কোট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যাপক ভোটার উপস্থিতি লক্ষ্য করা গেছে। পুরুষের তুলনায় নারী ভোটার সংখ্যা বেশি দেখা গেছে। তবে ধীরগতিতে ভোট কার্যক্রম চলছে বলে অভিযোগ ভোটারদের।

এদিকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে সকল ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে প্রশাসন। ১৭ ইউপির ৮০টি ঝুঁকিপূর্ণ কেন্দ্র মনে করে বাড়তি ব্যবস্থা নেওয়া হয়েছে। নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে জেলা পুলিশের প্রায় দেড় হাজার সদস্যের পাশাপাশি আনসার ও র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত রয়েছেন। তাছাড়া মাঠে রয়েছে জেলা প্রশাসনের ৩০ জন ম্যাজিস্ট্রেট।

নির্বাচন পূর্ববর্তী অবস্থা নিয়ে বিভিন্ন ইউনিয়ন থেকে জানা গেছে, নির্বাচন নিয়ে বিভিন্ন এলাকায় হামলা, ভাঙচুর ও মারধরের ঘটনা ঘটেছে। এ কারণে নির্বাচনের দিনও সংঘর্ষের আশঙ্কা করছেন প্রার্থী ও ভোটাররা।

বুধবার কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, কুমিল্লার ইউনিয়নগুলোতে যেকোনো মূল্যে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষ্যে আমরা প্রস্তুতি নিয়েছি। নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং বিজিবি-পুলিশ-র‌্যাবসহ বিভিন্ন বাহিনীর সদস্যদের সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করার জন্য সকল নির্দেশনা দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :