মেহেরপুরে বেড়েছে শীতের তীব্রতা

মেহেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০২২, ১০:৪৬

২৪ ঘণ্টার ব্যবধানে অর্ধেক তাপমাত্রা কমে গিয়ে মেহেরপুরে বেড়েছে শীতের তীব্রতা। কনকনে ঠান্ডায় বিপর্যস্ত জনজীবন। বুধবার সন্ধ্যার পর থেকেই ঠান্ডা শুরু হয়েছে। যার ফলে রাত ৮টার পর থেকেই সড়কে মানুষের স্বাভাবিক চলাচল কমে যায়।

সকালে অধিকাংশ সময় সড়কগুলো ছিল ফাঁকা। বিশেষ প্রয়োজন ছাড়া ঘর থেকে কেউ বের হয়নি। তবে কনকনে ঠান্ডাকে উপেক্ষা করে কাজের সন্ধানে ছুটতে দেখা গেছে নিম্ন আয়ের মানুষদের। হালকা কুয়াশার সাথে মৃদু বাতাস থাকায় শীত বেড়ে গেছে কয়েকগুণ। নিম্ন আয়ের মানুষ অনেকেই শীত ঠেকাতে পলিথিন ব্যবহার করছে।

ভ্যান চালক টিটু জানান, গত দুদিন ধরে শীত কম ছিল। কিন্তু বুধবার সন্ধ্যার পর থেকে ঠান্ডা শুরু হয়েছে। সকালে ভ্যান নিয়ে বের হয়েছি। ভান চালানোর সময় হাত-পা ঠান্ডা হয়ে যাচ্ছে এতে খুব কষ্ট হচ্ছে। ঠান্ডায় কষ্ট হলেও কিছু করার নাই। পরিবারের সদস্যদের খাবারের চিন্তা করে বের হয়েছি। বসে থাকলে খাব কি? গরীব মানুষ।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের কর্মকর্তা রাকিবুল ইসলাম জানিয়েছে, বৃহস্পতিবার সকাল ৬টায় এ অঞ্চলে সর্ব নিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল রেকর্ড করা হয়েছিল ১৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস । অর্থাৎ ২৪ ঘণ্টার ব্যবধানে তাপমাত্রা অর্ধেক কমে মৃদু শৈত প্রবাহ শুরু হয়েছে। যা থাকবে আরো কয়েকদিন। তবে ১ জানুয়ারী এ অঞ্চলে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

(ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :