লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশির মৃত্যু

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ ডিসেম্বর ২০২২, ১৩:৪৫ | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০২২, ১২:৫৮
ফাইল ছবি

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোলাপাড়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে। তারা হলেন-মংগলু (৩৬) ও সাদিক হোসেন (২২)।

উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া সীমান্তের মেইন পিলার ৮৮৭ এর কাছাকাছি এলাকায় বুধবার রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত মংগলু উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের পূর্ব ফকিরপাড়া গ্রামের আব্দুস সামাদের ছেলে ও সাদিক হোসেন পার্শ্ববর্তী বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া গ্রামের হাফিজার রহমানের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার রাতে বাংলাদেশি গরু পারাপারকারীর একটি দল সীমান্তের মেইন পিলার ৮৮৭ এলাকায় গেলে ভারতের ১৫৭ ব্যাটালিয়নের বড় মধুসূদন বিএসএফ ক্যাম্পের টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় মংগলু ও সাদিক হোসেন গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। পরে সঙ্গের লোকজন তাদের মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে। দুজনেরই বুকে গুলি লেগেছে।

উপজেলার বড়খাতা ইউনিয়ন পরিষদের (ইউপি) দোলাপাড়া ৭ নম্বর ওয়ার্ডের সদস্য হাফিজুল ইসলাম বলেন, ‘বুধবার রাতে সীমান্তের কাঁটাতার সংলগ্ন তাদের মরদেহ পড়ে থাকে। পরে নিহতদের সঙ্গের লোকজন মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।’

বিষয়টি নিশ্চিত করেছেন দোলাপাড়া বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার আব্দুল জলিল। তিনি বলেন, ‘ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি জানানো হয়েছে।’

ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :