শিক্ষা নিয়ে সরকার নতুন পরিকল্পনা হাতে নিয়েছে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০২২, ২০:৪৭

শিক্ষা নিয়ে সরকার নতুন পরিকল্পনা হাতে নিয়েছে। এই পরিকল্পনায় আমাদের কোন শিক্ষার্থী, কোন অঞ্চল শিক্ষার দিক দিয়ে পিছিয়ে থাকবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি আরও বলেন, সারা বাংলাদেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন যাতায়াত ব্যবস্থায় যুক্ত করেছেন- ঠিক তেমনি শিক্ষাও প্রতিটি মানুষের কাছে পৌঁছে যাবে। নতুন বছরে সকল শিক্ষার্থী নতুন বই পাবে। এবছর থেকেই মুক্তিযুদ্ধের বই বাধ্যতামূলক করেছে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিকের ১ম শ্রেণি ও মাধ্যমিকের ৬ষ্ঠ শ্রেণিতে এই বছরের শুরু থেকেই মুক্তিযুদ্ধের বই দেয়া হবে।

শনিবার সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রি কলেজের সুবর্ণজয়ন্তী উৎসব অনুষ্ঠানে দুপুরে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী আরো বলেন, যে সকল এলাকায় শিক্ষক সংকট আছে, শিক্ষকদের থাকার ব্যবস্থা নেই- আমরা সেই সমস্যা দূর করার জন্য পরিকল্পনা হাতে নিয়েছি। হাওর অঞ্চল, চরাঞ্চল পার্বত্য অঞ্চলসহ যে সকল অঞ্চলে যাতায়াতের সমস্যা আছে, সেই অঞ্চলে বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে।

এসময় উপস্থিত ছিলেন- সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার এহসান শাহ প্রমুখ।

(ঢাকাটাইমস/৩১ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :