‘গাইবান্ধা উপনির্বাচনে কোনো ধরনের অনিয়মকে প্রশ্রয় দেবে না নির্বাচন কমিশন’

প্রকাশ | ০৩ জানুয়ারি ২০২৩, ১৭:৫৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

গাইবান্ধা উপনির্বাচনে কোনো ধরনের অনিয়মের পক্ষপাতিত্ব করা বা অনিয়মকে প্রশ্রয় দেওয়া হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান।

 

মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আহসান হাবিব খান বলেন, ‘অনিয়মের কারণে গাইবান্ধা উপনির্বাচন বন্ধ করা হয়েছিল। সেই অভিজ্ঞতার আলোকে সতর্কতার সঙ্গে গাইবান্ধার প্রত্যেকটা সিচুয়েশন আমরা মনিটরিং করছি, নির্দেশনা দিচ্ছি ও অ্যাকশন নিচ্ছি। কোনো অনিয়মকে একেবারে প্রশ্রয় দেব না। জাতির সামনে একটি সুন্দর নির্বাচন উপহার দেওয়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি ও আমরা সম্পূর্ণ প্রস্তুত।’

 

এই নির্বাচন কমিশনার বলেন, গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে করার জন্য আমাদের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এর আগে অনিয়মের কারণে গাইবান্ধার উপনির্বাচন বন্ধ করা হয়েছিল। ওই নির্বাচনে অনিয়মের দায়ে ১৩৪ জনের বিরুদ্ধে আমরা শাস্তিমূলক ব্যবস্থাও নিয়েছি।

 

আহসান হাবিব খান বলেন, ভোটে প্রচারণা বন্ধ হওয়ার পর কেউ কেউ প্রচারণার চেষ্টা করেছেন। আমরা এগুলো কঠিনভাবে দমন করেছি। সঙ্গে সঙ্গে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হয়েছে। অনিয়মের পুনরাবৃত্তি হলে- তা দেখে পর্যালোচনা করে তারপর সিদ্ধান্ত নেওয়া হবে।

(ঢাকাটাইমস/০৩জানুয়ারি/কেএম)