সোনারগাঁয়ে নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ

মো. ইমরান হোসেন, সোনারগাঁ (নারায়ণগঞ্জ)
| আপডেট : ০৪ জানুয়ারি ২০২৩, ১৭:০৩ | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০২৩, ১৯:২৮

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নে পিরোজপুর গ্রামের রাস্তাটি নিম্নমানের সামগ্রী দিয়ে নির্মাণ, রাস্তার প্রশস্ততা ও থিকনেস নিয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে এক ঠিকাদারের বিরুদ্ধে।

সাধারণ মানুষ ও শিক্ষার্থীদের চলাচলের একমাত্র ভরসা পিরোজপুর গ্রামের প্রায় এক কিলোমিটার রাস্তাটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি'র) সিডিউল উপেক্ষা করে মারিয়া এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী মানিক মিয়া উপজেলা এলজিইডি কর্মকর্তা আরজুরুল হককে ম্যানেজ করে অনিয়ময়ের মাধ্যমে নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তা নির্মাণ কাজে এলজিইডির একটিমাত্র ভিটি রোলার দিয়ে কাজ চালিয়ে যাচ্ছে। যেখানে আর সি সি ঢালাই কাজে ভাইব্রেটর মেশিন ব্যবহার করার কথা সেখানে ভি টি রোলারটিও পুরোপুরি কাজ করছেনা বলেও প্রতিবেদকের কাছে শিকার করেন মেশিন অপারেটর।

এ বিষয়ে এলাকাবাসীর পক্ষে রাস্তার কাজটি সঠিকভাবে করার জন্য উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই এলাকার সাবেক ব্যাংক কর্মচারী আব্দুল আউয়াল।

৩ জানুয়ারি মঙ্গলবার দুপুর দুই ঘটিকার সময় সোনারগাঁ উপাজেলা (এলজিইডি) প্রকৌশলী আরজুরুল হকের কাছে গেলে তাকে অফিসে পাওয়া যায়নি। মোবাইল ফোনে তিনি জানান, আমি সাইটে আছি। রাস্তার কাজে অনিয়ম ও দুর্নীতির কথা জানতে চাইলে তিনি বিষয়টি এরিয়ে যান। পরে বিকাল সারে ৩টায় উপজেলা অফিস কক্ষে এসে প্রতিবেদককে ফোন করে অফিসে নিয়ে যান। তখন ক্যামেরার সামনে আসতে রাজি না হয়ে গণমাধ্যম কর্মীদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন উপজেলা প্রকৌশলী আরজুরুল হক।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) নারায়ণগঞ্জ জেলা প্রকৌশলী মো. হায়দার বলেন, পিরোজপুর গ্রামের রাস্তাটি সিডিউল মোতাবেক না হলে পুনরায় সঠিকভাবে করা হবে। তিনি বলেন, বিষয়টি নিয়ে আমি উপজেলায় দায়িত্বরত কর্মকর্তা ও ঠিকাদারের সাথে কথা বলবো।

(ঢাকাটাইমস/৩জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :