গাইবান্ধা-৫ উপনির্বাচনে ভোটারের উপস্থিতি কম

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জানুয়ারি ২০২৩, ১১:৪৬ | প্রকাশিত : ০৪ জানুয়ারি ২০২৩, ১০:৪৫

গাইবান্ধা-৫ (ফুলছড়ি ও সাঘাটা উপজেলা) উপনির্বাচনের পুনর্ভোটগ্রহণ শুরু হলেও ভোটের আমেজ দেখা যায়নি। এমনকি ভোটারের উপস্থিতিও কম। বুধবার সকাল সাড়ে ৮টায় ইভিএমে ফুলছড়ি ও সাঘাটা উপজেলায় গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন শুরু হয়।

ভোট শুরুর সময় ফুলছড়ি উপজেলার উদাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র ও উদাখালী উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে গিয়ে এই চিত্র দেখা গেছে।

ভোটকেন্দ্রে এখন পর্যন্ত শুধুমাত্র প্রার্থীর এজেন্ট, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও নির্বাচন কর্মকর্তাদের দেখা গেছে। উদাখালী প্রাথমিক বিদ্যালয়ের ৭ বুথে ৩০ মিনিটে ভোট পড়েছে ১১টি। এই কেন্দ্রে ভোটার সংখ্যা দুই হাজার ৯৯১।

নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের 'নৌকা' প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন। জাতীয় পার্টির 'লাঙ্গল' প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন এ এইচ এম গোলাম শহীদ রনজু, 'কুলা' প্রতীক নিয়ে লড়ছেন বিকল্পধারা বাংলাদেশের জাহাঙ্গীর আলম এবং 'ট্রাক' প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন সৈয়দ মাহবুবুর রহমান।

গত বছরের ২৫ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহার করে নেন 'আপেল' প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ। তার অভিযোগ গত ১২ অক্টোবর নির্বাচনে যারা অনিয়মের সঙ্গে জড়িত ছিলেন তাদেরকে নির্বাচন কমিশন চিহ্নিত করেনি। তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থাও গ্রহণ করেনি।

গত বছরের ২২ জুলাই আসনটির সংসদ সদস্য ও জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া ক্যানসারে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করা হয়।

পরে ১১ অক্টোবরের উপনির্বাচন অনিয়মের কারণে বন্ধ ঘোষণা করে নির্বাচন কমিশন। গত বছর ১২ অক্টোবর ১৪৫টির মধ্যে বেশিরভাগ কেন্দ্রে অনিয়মের অভিযোগে ওই আসনে নির্বাচন স্থগিত করেছিল নির্বাচন কমিশন।

(ঢাকাটাইমস/০৪জানুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :