অসৌজন্যমূলক আচরণ: আনসারের এক পরিচালককে শাস্তি দিল সরকার

প্রকাশ | ০৪ জানুয়ারি ২০২৩, ১৮:০৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

অসৌজন্যমূলক আচরণের অভিযোগে বান্দরবানের লামা চাম্পাতলী ৩২ আনসার ব্যাটালিয়নের পরিচালক (বর্তমানে ৩৪ ব্যাটালিয়নে কর্মরত) মো. কামারুজ্জামানকে শাস্তি দিয়েছে সরকার।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান স্বাক্ষরিত ১ জানুয়ারি জারি করা প্রজ্ঞাপনে এ বিষয়ে জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, মো. কামারুজ্জামান ৩২ আনসার ব্যাটালিয়নের পরিচালক হিসেবে কর্মরত থাকা অবস্থায় ফুলের বাগান করাকে কেন্দ্র করে লামা আর্মি ক্যাম্পের (সাবজোন) কর্মকর্তাদের সঙ্গে সৌজন্যমূলক আলোচনা না করেই সাবজোন এলাকায় উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি করেন আনসার সদস্যরা। বিষয়টি অবগত হয়েও তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ না করা এবং সাবজোনের পক্ষ থেকে ফোন করা হলেও তা রিসিভ না করার অভিযোগে মো. কামারুজ্জামানের বিরুদ্ধে ১০ জানুয়ারি বিভাগীয় মামলা হয়।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, পরবর্তীতে ৮ জুন ব্যক্তিগত শুনানি শেষে একজন যুগ্মসচিবের নেতৃত্বে দুই সদস্যের কমিটি গঠন করা হয়। তদন্তে কামারুজ্জামানের বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা পাওয়া যায়। অসদাচরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় সরকারি কর্মচারী বিধিমালা (শৃঙ্খলা ও আপিল), ২০১৮ এর ৪(২) এর উপ-বিধি (১)(ঘ) অনুযায়ী কামারুজ্জামানকে তিন বছরের জন্য ‘বেতন গ্রেডের নিন্মতর ধাপে অবনমিতকরণ’-এর দণ্ড প্রদান করা হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

(ঢাকাটাইমস/০৪জানুয়ারি/এসএস/ইএস)