কলাপাড়ায় ঠান্ডাজনিত রোগ বেড়েই চলছে

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জানুয়ারি ২০২৩, ১৮:৫৯

পটুয়াখালীর কলাপাড়ায় ঘন কুয়াশার সঙ্গে বেড়েছে শীতের তীব্রতা। একই সাথে উপজেলার ঘরে ঘরে ঠান্ডাজনিত সর্দি, কাশি ও ডায়রিয়া দেখা দিয়েছে।

গত মঙ্গলবার রাত ১২টা থেকে বুধবার দুপুর ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৬ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। এদের মধ্যে অধিকাংশই শিশু ও বৃদ্ধ। এছাড়া বহির্বিভাগ থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছে আরও অনেকে।

হঠাৎ ডায়রিয়ারসহ ঠান্ডাজনিত রোগ বৃদ্ধি পাওয়ায় ৫০ শয্যা হাসপাতালের ডাক্তার ও নার্সদের রোগীর চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা গেছে, বেড়ে গেছে ঠান্ডাজনিত রোগীর সংখ্যা। বুধবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত উপজেলার টিয়াখালী ইউনিয়নের খলিল (৫৯), লোন্দা গ্রামে আলিফ (২৫), নীলগঞ্জ ইউনিয়নের সুলতানগঞ্জ গ্রামের জিহাদ (১৫), মজিদপুর গ্রামের ইউসুফ (১৮), চম্পাপুর ইউনিয়নের মাছুয়াখালী গ্রামে মাহিন (১৩), পায়রা বন্দর এলাকার সাথী বেগম (২০) ও ডাব্লুগঞ্জ ইউনিয়নের আচওয়াত (১২মাস) ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এছাড়া ১ জানুয়ারি থেকে গত চার দিনে ৩০ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী চিকিৎসা নিয়েছে।

এ ব্যাপার কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদার সাংবাদিকদের জানান, ডায়রিয়ার প্রাদুর্ভাব সব সময়ই থাকে। এছাড়া ঠান্ডাজনিত সর্দি, কাশি রোগীর সংখ্যাও বাড়ছে। তবে হাসপাতালে পর্যাপ্ত পরিমাণে ওষুধ রয়েছে।

(ঢাকাটাইমস/০৪জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :