ভারতকে হারিয়ে সিরিজ সমতায় লংকানরা

প্রকাশ | ০৬ জানুয়ারি ২০২৩, ১৫:১৩

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

পুনেতে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে স্বাগতিক ভারতকে ১৬ রানে হারিয়ে সিরিজ সমতায় ফিরেছে শ্রীলংকা। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২০৬ রান তুলে সফরকারীরা। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৮ উইকেটে ১৯০ রানে থেমেছে ভারতের ইনিংস।

শুরুতে টস জিতে শ্রীলংকাকে ব্যাট করার আমন্ত্রণ জানান ভারতীয় দলনেতা হার্দিক পান্ডিয়া। ব্যাট দুই ওপেনারের কল্যাণে দুর্দান্ত সূচনা পায় শ্রীলংকা। মাত্র ৮.২ ওভারে ওপেনিং জুটিতে আসে ৮০ রান। ৩১ বলে ৫২ রান করে আউট হন কুশল মেন্ডিস। পরের উইকেটে ব্যাট করতে নেমে ২ রান করেন ভানুকা রাজাপাকসে।

এদিকে আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা আউট হওয়ার আগে করেছেন ৩৩ রান। আর মাত্র ৩ রান করেন সাজঘরের পথ ধরেছেন ধনঞ্জয়া ডি সিলভা।

এরপর ব্যাট হাতে রীতিমতো ঝড় তুলেন দলনেতা দাসুন শানাকা ও চারিথ আশালাঙ্কা। মাত্র ১৯ বলে ৩৭ রান তুলে আশালাঙ্কা। শূন্যরানে আউট হন হাসারাঙ্গা। ১১ রানে অপরাজিত থাকেন চামিকা করুনারত্নে। এদিকে মাত্র ২২ বলে ৫৬ রানে অপ্রতিরোধ্য ইসিংস খেলেন দাসুন শানাকা।

রান তাড়া করতে নেমে ৫৭ রানেই ৫ উইকেট হারায় ভারত। ম্যাচ মূলত তখনই শেষ হয়ে গিয়েছিল। কিন্তু সূর্যকুমার যাদব ৩৬ বলে ৫১ ও অক্ষর প্যাটেল ৩১ বলে ৬৫ রান করে লড়াইয়ে ফেরেন। সূর্য ৩টি করে চার ও ছয়ে করেন এই রান এবং অক্ষরের ঝুলিতে ছিলেন ৩ চার ও ৬ ছয়। ২০ ওভারে তারা থামে ৮ উইকেটে ১৯০ রানে।  

(ঢাকাটাইমস/০৬জানুয়ারি/এমএম)