রাণীনগরে প্রয়াত এমপির স্ত্রীর বিরুদ্ধে ৪০ বিঘা জমি দখলের অভিযোগ

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জানুয়ারি ২০২৩, ১৭:৩৩

নওগাঁর রাণীনগরে ২০-২৫টি পরিবারের প্রায় ৪০ বিঘা জমি জোরপূর্বক দখলে রাখার অভিযোগ উঠেছে আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য সুলতানা পারভিন বিউটির বিরুদ্ধে। তিনি প্রয়াত এমপি ইসরাফিল আলমের স্ত্রী।

উপজেলার কাশিমপুর মোড় এলাকায় এসব জমিতে পল্লীশ্রী সমন্বিত কৃষি প্রদর্শনী খামার গড়ে তুলে জমিগুলো জবর দখলে রাখা হয়েছে।

রবিবার দুপুরে কাশিমপুর মোড়ে ভূক্তভোগী পরিবারের অয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে এ অভিযোগ করেন জমি হারানো ভূক্তভোগীরা।

অভিযোগে জানা গেছে, উপজেলার কাশিমপুর গ্রামের ২০-২৫টি পরিবারের কাশিমপুর মৌজায় প্রায় ৪০ বিঘা জমি গত ২০১৫ সালে নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সাবেক এমপি ইসলাফিল আলম ক্ষমতায় থাকাকালীন সময়ে তার সন্ত্রাসী বাহিনী দ্বারা ও নিজে সম্পত্তিগুলো জবর দখল করেন। এরপর ওই সময় এমপি ইসরাফিল আলম প্রায় ৪০ বিঘা সম্পত্তির চারেদিকে ইটের প্রাচীর দিয়ে ঘিরে নিয়ে পল্লীশ্রী সমন্বিত কৃষি প্রদর্শনী খামার গড়ে তোলেন। এর মধ্যে ইসলাফিল আলম সম্পত্তিগুলো দখলে রাখা অবস্থায় গত ২০২০ সালে মৃত্যুবরণ করলে তার স্ত্রী সুলতানা পারভীন বিউটি ওই সম্পত্তিগুলো জবরদখলে রাখেন। এছাড়া ওই সময় কাশিমপুরে নদীরপাশে সরকারি ভিপি আরও ৩০ বিঘা জমি জবরদখল করে জমিগুলো থেকে গভীর করে বালু উত্তালন করে কোটি কোটি টাকা লুটপাট করেছে বলেও অভিযোগ করা হয়।

ভূক্তভোগীরা অভিযোগ করেন, সম্পত্তির মালিকগণ জমি দখলের প্রতিবাদ জানালে মালিকদের বিভিন্নভাবে মামলা, ভয়-ভীতি ও ক্রসভায়ারের হুমকিসহ বিভিন্নভাবে হয়রানি করে আসছেন সাবেক এমপির স্ত্রী সুলতানা পারভিন বিউটি। ভুক্তুভোগী পরিবারের দাবি, সম্পত্তি উদ্ধারের জন্য প্রশাসন ও রাজনৈতিক মহলে দিনের পর দিন অভিযোগ করে এবং ধর্ণা দিয়েও কোন প্রতিকার মেলেনি। বর্তমানে ভূক্তভোগী পরিবারগুলো তাদের জমি হারিয়ে কষ্টে জীবন যাপন করছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ভূক্তভোগী সাদেকুল ইসলাম, ইয়াদ আলী, আব্দুস সাত্তার, এবাদুল ইসলাম, আজিজার, সুফিয়া বিবি, মারি আক্তার, ইদোন ও আজিম উদ্দিন সহ অনেকেই। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে শতার্ধিক লোকজন অংশ নেয়। এ সময় বক্তারা, জবরদখলে রাখা সম্পত্তিগুলো ভূক্তভোগী পরিবারকে ফিরিয়ে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। এছাড়া মিথ্যা মামলা, হত্যার হুমকিসহ সকল হয়রানি বন্ধ ও ন্যায় বিচারের দাবি জানান তারা।

আনিত অভিযোগের বিষয়ে জানতে চাইলে সকল অভিযোগ অস্বীকার করে সাবেক (প্রয়াত) এমপি ইসরাফিল আলমের স্ত্রী সুলতানা পারভীন বিউটি বলেন, ‘আমার স্বামী বেঁচে থাকা অবস্থায় ওই সম্পত্তিগুলো বৈধভাবে ক্রয় করে সেখানে একটি কৃষি খামার করেছে। আমি কারও সম্পত্তি অবৈধভাবে দখল করেনি। শুধু সাদেকুল নামে একজনের সঙ্গে কিছু জমি নিয়ে ঝামেলা চলছিল, সেটিও মীমাংসা করা হলেও সে মানেনি।’

তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে মানববন্ধন করা হয়েছে বলেও দাবি করেন তিনি।

(ঢাকাটাইমস/৮জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :