চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনের উপনির্বাচনে ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জানুয়ারি ২০২৩, ১৭:৩৪

চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনের সংসদীয় উপনির্বাচন মনোনয়ন যাচাই-বাচাই শেষে আ.লীগের বিদ্রোহী প্রার্থীসহ তিনজনের মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এ.কে.এম গালিভ খাঁন।

রবিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাচাই শেষে বাতিল হওয়া প্রার্থীদের নাম ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন।

বাতিল হওয়া প্রার্থীরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র তোলেন, মোহাম্মদ আলী সরকার, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মনোনয়নপত্র বাতিল হয় জাসদের মনোনীত প্রার্থী মুনিরুজ্জামান মনির ও জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুল।

এসময় চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, মোহাম্মদ আলী সরকারের জমা দেওয়া মনোনয়নপত্রে ভোটারদের তালিকা থেকে ১০ জনের একটি তালিকা বের করে তদন্ত করে নির্বাচন কমিশন। তদন্তে জানা যায় ওই ১০ জনের কেউ তালিকায় স্বাক্ষর করেনি বলে প্রমাণ পাওয়া যায়। যার ফলে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং কর্মকর্তা এ.কে.এম গালিভ খাঁন বলেন, চাঁপাইনবাবগঞ্জ-৩ সংসদীয় আসনের জাসদের প্রার্থী মুনিরুজ্জামান একজন ব্যক্তির ঋণের জামিনদার। এজন্য তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়াও জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুলের ব্যবসা প্রতিষ্ঠানের নামে কাগজপত্রাদি সঠিক ছিল না। যার ফলে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল, সদর উপজেলার নির্বাচন কর্মকর্তা মাহবুব হোসেন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা রওশন আলীসহ অন্যান্য।

উল্লেখ্য, গেল ৫ জানুয়ারি মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনে ৬ জন করে মোট ১২ জন মনোনয়ন পত্র দাখিল করেন। মনোনয়নপত্র যাচাই বাছায়ের পর চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ৫ জন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে ৪ জন প্রার্থী টিকে রইলেন।

(ঢাকাটাইমস/৮জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :