সুনামগঞ্জের সেই বাড়ি থেকে বিপুল বিস্ফোরক তৈরির সরঞ্জাম উদ্ধার: পুলিশ

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ০৮ জানুয়ারি ২০২৩, ১৯:০৭

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় আশারকান্দি ইউনিয়নের দিঘলবাক এলাকার ঘিরে রাখা বাড়ি থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক তৈরির সরঞ্জাম উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ। বোমা তৈরির সরঞ্জাম আছে এমন সন্দেহে সকাল থেকে বাড়িটি ঘিরে রেখে অভিযান চালিয়েছিল আইনশৃ্ঙ্খলা বাহিনী।

দিনভর অভিযান শেষে রবিবার বিকালে সাংবাদিকদের বিস্ফোরক তৈরির সরঞ্জাম উদ্ধারের তথ্য দেন অতিরিক্ত পুলিশ সুপার রিপন কুমার মোদক।

পুলিশ জানায়, গেল বৃহস্পতিবার জগন্নাথপুর থানার এএসআই মোহাম্মদ নুরে আলম সিদ্দিক একটি মামলার সমন নিয়ে আসামি আফজল হোসেনের বাড়িতে গেলে সে পুলিশ দেখে পালিয়ে যায়। এসময় আফজল হোসেনের বাসার বিভিন্ন কক্ষে বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস, সাদা পাউডার ও যন্ত্রপাতি দেখতে পান। বিষয়টি জানার পর জগন্নাথপুর থানার ওসিসহ ঊর্ধ্বতন পুলিশ অফিসারদের জানালে বিষয়টি বিভিন্ন বোম ডিসপোজাল ইউনিটসহ বিশেষজ্ঞ টিমকে অবহিত করা হয়। তারা আজ সকালে ডিসপোজাল ইউনিট, স্পেশাল অ্যাকশন গ্রুপ, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (ডিএমপি, ঢাকা), এন্টিটেরোরিজম ইউনিট ও সেনাবাহিনীর বিশেষজ্ঞ টিম ঘটনাস্থলে এসে পৌঁছালে অভিযানে নামে আইনশৃঙ্খলা বাহিনী।

অতিরিক্ত পুলিশ সুপার রিপন কুমার মোদক বলেন, অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ বিস্ফোরক তৈরির সরঞ্জাম, বিস্ফোরক জাতীয় পাউডার ও বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার করা করা হয়েছে।

এ ঘটনার বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। বর্তমানে থানা এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে।

(ঢাকাটাইমস/০৮জানুয়ারি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :