ঢাবিতে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে সংঘর্ষ

প্রকাশ | ০৯ জানুয়ারি ২০২৩, ২৩:২৪

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। মার্কেটিং বিভাগ ও সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থীদের মধ্যে এ ঘটনা ঘটে।

 

সোমবার বিকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ সংঘর্ষের ঘটনা ঘটে। একটি আউটের সিদ্ধান্তকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রাপাত হয়।  

 

এতে দুই বিভাগের বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। আহত শিক্ষার্থীরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মুর্তজা মেডিকেল সেন্টার থেকে চিকিৎসা নিয়েছেন। যাদের কেউ কেউ চিকিৎসাধীন রয়েছেন এবং কেউ কেউ প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন। গুরুতর আহত হয়েছেন সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী নাজমুস সাকিব শান্ত। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

 

এ বিষয়ে সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. গোলাম আজম বলেন, ‘আমি খবর পেয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যাই। সেখানে প্রায় ৫ ঘন্টা ছিলাম। আহতদের মধ্যে কারো কপাল ফাটছে, কারো হাত ফাটছে, কারো বা নাক ফাটছে এবং নানান সমস্যা হয়েছে।’

 

মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এবিএম শহিদুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ ঘটনায় দুঃখপ্রকাশ করেন।

 

এদিকে সন্ধ্যায় আহতদের দেখতে বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী ডা. মোহাম্মদ মোর্তজা মেডিকেল সেন্টারে আসেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

 

এ বিষয়ে উপাচার্য বলেন, ‘খেলার মাঠ হলো সম্প্রীতির, বন্ধুত্বের ও আনন্দের। এরকম নৃশংস আচরণ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এ ব্যাপারে নিঃসন্দেহে ব্যবস্থা গৃহীত হবে।’

 

(ঢাকাটাইমস/০৯জানুয়ারি/এসকে)