চাঁদপুরে তিন জামায়াত নেতা কারাগারে

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২৩, ১৮:৫৪

নাশকতার পরিকল্পনার অভিযোগে পুলিশের দায়ের করা মামলায় জামিন নিতে এলে চাঁদপুরের শাহরাস্তি উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের সাবেক আমির অধ্যাপক আবুল হোসাইনসহ তিন জামায়াত নেতাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বুধবার দুপুরে চাঁদপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে হাজিরা দিতে গেলে আদালত এ নির্দেশ দেন।

আসামি পক্ষের আইনজীবী শাহজাহান খান এসব তথ্য নিশ্চিত করেন।

পুলিশ জানায়, হাজীগঞ্জ থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় উচ্চ আদালতের নির্দেশে ৩ সপ্তাহের জামিন শেষে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে হাজিরা দিতে যান শাহরাস্তি উপজেলা জামায়াতের সাবেক আমির অধ্যাপক মাওলানা আবুল হোসাইন, কচুয়া উপজেলা জামায়াত নেতা মাওলানা দেলোয়ার হোসাইন ও হাজীগঞ্জের জামায়াত নেতা আব্দুস সোবহান। আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিন।

২০২২ সালের ১৮ ডিসেম্বর সন্ধ্যায় হাজীগঞ্জ পশ্চিম বাজারের কিউসি (কাতার-কানাডা) টাওয়ারের ১১ তলার একটি বাসা থেকে নাশকতার পরিকল্পনার অভিযোগে ১১ নারীকে জামায়াতের মতাদর্শের বই, প্রচারপত্র, চাঁদা আদায়ের রশিদ ও দাওয়াতি কার্ডসহ গ্রেপ্তার পুলিশ।

এ ঘটনায় হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এস আই) নুরুল আলম বাদী হয়ে ১৫ জনের নামসহ অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছেন। ওই মামলায় হাজিরা দিতে গেলে আদালত তিন জামায়াত নেতাকে কারাগারে পাঠায়।

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :