বিট কয়েন জালিয়াতিচক্রের সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২৩, ১৯:০৬

বিট কয়েন জালিয়াতি চক্রের সদস্য মো. আব্দুল মান্নানকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো ইনভেটিগেশনের (পিবিআই) নাটোর জেলার একটি দল।

বুধবার দুপুরে পিবিআইয়ের নাটোর জেলার পুলিশ সুপার মো. শরিফ উদ্দীন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মো. মহরুল হক গুরুদাসপুর থানায় একটি মামলা করেন। মামলায় তিনি অভিযোগ করেন, আব্দুল মান্নানসহ তিনজন তার সাথে সুস্পর্ক গড়ে তোলেন। ২০২০ সালে ৩১ মার্চ দুপুর দেড়টার দিকে গুরুদাসপুরের লক্ষীপুর গ্রামের দরির মোড়ে আব্দুল মান্নানসহ আরো তিনজন মিলে ১৮১৮ সালের একটি কয়েন দেখিয়ে তার কাছ থেকে ৩০ লাখ ১৫ হাজার টাকা নেন। মহরুল কয়েনটি বাড়িতে নিয়ে আসার পর বুঝতে পারেন যে ওই কয়েনটি ভুয়া। পরে তিনি আসামিদের সাথে যোগাযোগ করার চেষ্টা করে ব্যর্থ হন। এরপর তিনি ওই বছরের ৩ এপ্রিল গুরুদাসপুর থানায় একটি মামলা করেন। মামলাটি তদন্তের সময় গুরুদাসপুর থানা পুলিশ কোন আসামিকে গ্রেপ্তার করতে পারেননি। পরে সার্বিক তদন্ত শেষে গুরুদাসপুর থানা পুলিশ আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দেন। পরে বাদীর নারাজির আবেদনের কারণে মামলাটি অধিকতর তদন্তের জন্য পিবিআই, নাটোর জেলাকে নির্দেশ দেয় আদালত। আদালতের নির্দেশে এবং পিবিআই সদর দপ্তরের আদেশে মামলাটির তদন্তকারী কর্মকর্তা হিসেবে পিবিআই নাটোর জেলার পুলিশ পরিদর্শক মো. শফিকুল ইসলামকে নিয়োগ করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পিবিআইয়ের অতিরিক্ত আইজিপি বনজ কুমার মজুমদারের তত্ত্বাবধান ও সঠিক দিক নির্দেশনায় এবং নাটোর জেলা পিবিআইয়ের পুলিশ সুপার মো. শরিফ উদ্দীনের সার্বিক সহযোগিতায় মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (নি.) মো. শফিকুল ইসলাম মামলার তদন্তকার্য শুরু করেন। তদন্ত করে মামলার প্রধান আসামি মো. আব্দুল মান্নানকে গত ৯ জানুয়ারি সন্ধ্যা সাতটার দিকে গুরুদাসপুরের নওপাড়া গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়। পরের দিন তাকে আদালতে সোপর্দ করা হয়।

গ্রেপ্তারকৃত মো. আব্দুল মান্নান নাটোর জেলার গুরুদাসপুর থানার নওপাড়া গ্রামের মৃত মোন্তাজ আকন্দের ছেলে।

(ঢাকাটাইমস/১১ জানুয়ারি/এএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :