চুয়াডাঙ্গায় দুই ফার্মেসিকে জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ জানুয়ারি ২০২৩, ১৪:৪৯ | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২৩, ১৪:৪৩

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে চুয়াডাঙ্গার সদর হাসপাতাল সড়কের মতিন ফার্মেসি ও তুহিন ফার্মেসির মালিককে জরিমানা করা হয়েছে। মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি ও ফিজিসিয়ান স্যাম্পল ওষুধ সংরক্ষণ করার অপরাধে ওই দুই ফার্মেসির মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এ সময় তিনি বলেন, বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়কের বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালানো হয়। অভিযানে মেসার্স মতিন ফার্মেসি থেকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও ফিজিসিয়ান স্যাম্পল ওষুধ উদ্ধার করা হয়। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫১ ধারায় মতিন ফার্মেসির মালিক আব্দুল মতিনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সময় মেসার্স তুহিন ফার্মেসিতে অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ ভ্যাক্সিন ও ইনজেকশন উদ্ধার করা হয়। ওই অপরাধে তুহিন ফার্মেসির মালিক নাজমুন নকিবকে ৫১ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় আরও বেশকিছু প্রতিষ্ঠানে তদারকি করা হয় এবং সবাইকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি না করার ব্যাপারে সতর্ক করা হয়।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন চুয়াডাঙ্গা ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক একেএম মহসীনিন মাহবুব ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান সজল আহম্মেদ।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :