কেরাণীগঞ্জে কাউসার হত্যা: একজনকে গ্রেপ্তার করল র‍্যাব

প্রকাশ | ১২ জানুয়ারি ২০২৩, ১৮:০৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকার কেয়ারটেকার কাউসার হত্যার চাঞ্চল্যকর ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মাসুদ নামে একজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১০। 

বুধবার দিবাগত রাত তিনটার দিকে রাজধানীর কাকরাইল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার মাসুদ ফরিদপুর জেলার নগরকান্দা থানার চুকাইড় গ্রামের মো. ওহাব শেখের ছেলে। 

গত ৯ জানুয়ারি সকাল সাড়ে নয়টার দিকে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার আগানগর ইস্পাহানী ২ নম্বর রোডের আমিনুল ইসলামের বাড়ির কেয়ারটেকার মো. কাউসার খান পাশের বাড়ির কেয়ারটেকার নজরুল গার্ড রুমের ফ্লোরে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন। কাউসারের কোনো সাড়া-শব্দ না পেয়ে তিনি মো. কাউসারের ছেলেকে খবর দেন। কাউসারের ছেলে ওই জায়গায় এসে দেখতে পান তার বাবা মৃত অবস্থায় ফ্লোরে পড়ে আছেন।  

এ ঘটনায় নিহত কাউসারের ছেলে বাদী হয়ে গত ১০ জানুয়ারি অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। মামলা নম্বর-২৪।

র‍্যাব-১০ জানায়, বুধবার দিবাগত রাত তিনটার দিকে কাকরাইল এলাকায় অভিযান চালিয়ে মাসুদকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত মাসুদের বরাত দিয়ে র‍্যাব জানায়, ঘটনার দিন রাতে কাউসারের রুম থেকে টাকা চুরি করতে রুমে প্রবেশ করে মাসুদ। তখন কাউসার সজাগ হয়ে মাসুদকে চিনে ফেলায় তাদের মধ্যে ধস্তাধস্তি হয়। একপর্যায়ে আসামি মাসুদ কেয়ারটেকার কাউসারকে গলাটিপে শ্বাসরোধ করে হত্যা করে পলিয়ে যায়। এ সময় মাসুদ নিহত কাউসারের ব্যবহৃত মুঠোফোন সঙ্গে নিয়ে যায়। গ্রেপ্তারকৃত মাসুদ ও নিহত কাউসার একই থানার পাশ্ববর্তী গ্রামের বাসিন্দা। তারা একে অপরের পূর্ব পরিচিত। 

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/এসএম)