সুলতান মেলায় চাঁদা না পেয়ে ছাত্রলীগ কর্মীদের হামলার অভিযোগ, আহত ৩

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২৩, ১৯:২৯

নড়াইলে সুলতান মেলার স্টলে চাঁদা না পেয়ে ছাত্রলীগের কয়েক কর্মী-সমর্থক হামলা চালিয়ে ভাঙচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বৃহস্পতিবার সকালে (১২ জানুয়ারি) পাঁচজনের নামে মামলা হয়েছে। এর মধ্যে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- দক্ষিণ নড়াইলের নাসির উদ্দিনের ছেলে বিনতে হাবিব বর্ষণ এবং কামাল মোল্যার ছেলে অনিক মোল্যা।

এর আগে গত বুধবার সন্ধ্যায় সুলতান মেলায় রানা ভাইয়ের ফুচকার স্টলে ৮ থেকে ১০ জন ছাত্রলীগ কর্মী-সমর্থক হামলা চালিয়ে মালিকসহ আট কর্মচারীকে আহত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এর মধ্যে বুকে আহত ইমরানকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় দোকান মালিক মনসুর রানা বাদী হয়ে সদর থানায় মামলা করেন।

তিনি বলেন, গত ৭ জানুয়ারি সুলতান মেলা শুরু হয়েছে। এর আগে স্টল তৈরির সময় জয়, মিজান, বর্ষণ, অনিকসহ অজ্ঞাত ৮ থেকে ১০ জন আমার কাছে দশ হাজার টাকা চাঁদা দাবি করে। আমি তাদের বলেছি, এটা প্রশাসনের মেলা। চাঁদা দিতে পারব না। এরপর বুধবার সন্ধ্যায় ফুচকা খাওয়ার সূত্র ধরে তারা আমাদের স্টলে এসে ভাঙচুর করে অন্তত ৫০ হাজার টাকার ক্ষতি করেছে। এ ঘটনায় আমি ছাড়াও দোকান কর্মচারী ইমরান, নাজমুল, মাহফুজার, ডিপজল, জিহাদসহ আটজন আহত হয়েছে।

এ ব্যাপারে সদর উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্ধার্থ সিংহ পল্টু বলেন, যারা এ ঘটনা ঘটিয়েছে; তারা কেউ ছাত্রলীগের নয়। এছাড়া জয় ও মিজান ঘটনার সময় উপস্থিত ছিল না।

এ ব্যাপারে সদর থানার ওসি মাহমুদুর রহমান বলেন, চাঁদা দাবি, হামলা ও ভাঙচুরের ঘটনায় পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আটজনের বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশ দু’জনকে গ্রেপ্তার করেছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ১৪ দিনব্যাপী সুলতান মেলা অনুষ্ঠিত হচ্ছে। গত ৭ জানুয়ারি বিকালে নড়াইলের সুলতান মঞ্চ চত্বরে মেলার উদ্বোধন করেন খুলনা বিভাগের অতিরিক্ত কমিশনার আব্দুর রশিদ। মেলায় বিভিন্ন পণ্যের ৯২টি স্টল বসেছে। ২০ জানুয়ারি মেলা শেষ হবে। এসএম সুলতান ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের আয়োজনে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

(ঢাকাটাইমস/১২১জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :