কর ফাঁকির নোটিশের বিরুদ্ধে বম্বে হাইকোর্টে আনুশকা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২৩, ১২:০৬

কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে বলিউড অভিনেত্রী ও প্রযোজক আনুশকা শর্মার বিরুদ্ধে। বিক্রয় কর সংক্রান্ত মামলায় বিরাট-পত্নীর বিরুদ্ধে একের পর এক নোটিশ জারি করেছে ভারতের কর বিভাগ। সেই নোটিশের বিরুদ্ধে বম্বে হাইকোর্টে মামলা দায়ের করেছেন আনুশকা।

২০১২ থেকে ২০১৬- এই চার বছর যে হিসাব কর বিভাগে জমা দিয়েছেন অভিনেত্রী, সেই হিসেবে গলদ আছে বলে দাবি কর বিভাগের। আনুশকার বিরুদ্ধে কর বিভাগের অভিযোগ যে, অভিনেত্রী কর ফাঁকি দিয়েছেন। সেই অভিযোগে অভিনেত্রীকে নোটিশও পাঠিয়েছে কর বিভাগ।

সেই নোটিশকে চ্যালেঞ্জ জানিয়েছেন নায়িকা। সেলস কর বিভাগের অর্ডারটি বাতিল করার আবেদন করেছেন তিনি। বম্বে হাইকোর্টে চারটি আবেদন জানিয়েছেন আনুশকা। বিচারপতি নিতিন জামদার ও অজয় আহুজার ডিভিশন বেঞ্চে চলছে এই মামলা।

এই চারটি আবেদনের মধ্যে দুটি আবেদনের শুনানি হয় বৃহস্পতিবার। নায়িকার অভিযোগের ভিত্তিতে কর বিভাগকে তাদের জবাব জমা দিতে বলেছে ডিভিশন বেঞ্চ। আগামী ৬ ফেব্রুয়ারি এই মামলার পরবর্তী শুনানি।

আনুশকার দাবি, শুধু অভিনেতা হিসাবে নয়, প্রোডাক্ট এনডোর্সমেন্ট, অ্যাওয়ার্ড সেরেমনি উপস্থাপনা এবং নানা বিধ কাজের জন্য তার থেকে কর চাওয়া হয়েছে। কর বিভাগের দাবি, আনুশকা তার পারফরমার রাইটস অন্য কাউকে দিয়ে রেখেছেন।

২০১২-১৩ অর্থবর্ষে আনুশকার কর ১.২ কোটি ও পরের অর্থবর্ষে তাকে ১.৬ কোটি টাকা কর দিতে বলা হয়েছে। নায়িকার যুক্তি, ভিডিওর কপিরাইটস সব সময়েই প্রযোজকের, তাহলে তার কর কেন দেবেন তিনি।

আনুশকার অভিযোগ, বিতর্কিত বিক্রয় করের ১০ শতাংশ পরিশোধ না করা পর্যন্ত কর্তৃপক্ষের কাছে আবেদন করার কোনো আইন নেই। সেলস কর বিভাগের কর্মকর্তারা ভুলভাবে এই কর ধার্য করেছেন বলে দাবি ‘রব নে বানা দি জোড়ি’ ছবির নায়িকার।

(ঢাকাটাইমস/১৩জানুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :