ইতালিতে বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতির আনন্দ উৎসব

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২৩, ১৩:৫৮

বাংলাদেশের একটি স্বনামধন্য জেলা নোয়াখালী,‌ প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি,‌ বরেণ্য রাজনীতিবিদ, শিল্প সাহিত্যসহ বিভিন্ন পর্যায়ের উচ্চপদস্থ নেতৃবৃন্দদের পদচারণায় ধন্য চিরচেনা নোয়াখালী পূণ্যভূমি।

শুধু দেশে নয়, দেশের গণ্ডি পেরিয়ে বহির্বিশ্বেও রয়েছে নোয়াখালীবাসীর মেলবন্ধন, ইউরোপের ইতালিতে নোয়াখালীবাসী বসবাস করছেন বেশ সুনামের সহিত।‌রাজধানী রোমে নোয়াখালীবাসীর রয়েছে একটা শক্ত অবস্থান, একে অন্যের সাথে, বন্ধুত্ব, ভ্রাতৃত্ব ও বন্ধুত্বের বন্ধনকে সুদৃঢ় করতে ব্যবসায়ীদের নিয়ে গঠিত বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতি ইতালি।

যে সংগঠনটি সুষ্ঠু সমাজ বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।‌ তারই ধারাবাহিকতায় বাংলা অধ্যূষিত এলাকা প্রেনেসতিনায় স্থানীয় একটি হলরুমে সংগঠনটি আয়োজন করে এক নৈশভোজ ও মিলনমেলার।

এতে সংগঠনের সভাপতি মো. ইব্রাহিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুমন মিয়ার প্রাণবন্ত পরিচালনায়‌ ইতালিতে বসবাসরত সর্বস্থরের নোয়াখালীবাসীর উপস্থিতির পাশাপাশি রোমের সকল কমিউনিটি ব্যক্তিত্বের উপস্থিতিতে পুরু অনুষ্ঠানটি ছিল আনন্দ মুখরিত।

এসময় আনন্দ উৎসব ও নৈশভোজে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের স্থায়ী সদস্য হাজী আব্দুল ওহাব, রায়হান কামাল, প্রধান উপদেষ্টা নুরুল আফসার, উপদেষ্টা হারুন উদ্দিন, জামাল, জসিম উদ্দিন, তোফায়েল আহমেদ, শাহ মো. তৌহিদ কাদের, কামাল উদ্দিন, গোলাম মোস্তফা, রফিক, মো. হারুন, একরামুল হক, উল্লাহসহ প্রমুখ।

সিনিয়র সহ‌সভাপতি আনোয়ার আজিম সিমনে, সহ‌সভাপতি মো. মাসুদ, দিদার উদ্দিন, মোরশেদ আলম, রাসেল সিদ্দিকী, নুরুল ইসলাম, মাইন উদ্দিন, যুগ্ম‌‌ সাধারণ সম্পাদক মো. নুরুল আমিন, ওমর ফারুক পিন্টু, আলী মোহন, মো. ইয়াসিন, সুলেমান, আব্দুল হান্নান, মো. মোতালেব, মো. রহিম, সালাউদ্দিন,‌ সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পারভেজ, সহ সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন রুবেলসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিরা।

আয়োজকরা বলেন, ইতালিতে নোয়াখালীবাসীকে সু-সংগঠিত, ঐক্যবদ্ধ করতে গঠনতন্ত্র অনুযায়ী সংগঠন কে এগিয়ে নেয়ার আহ্বান জানান।

তারা আরও বলেন, নোয়াখালীর ঐতিহ্যেকে স্মরণীয় করে রাখতে বসবাসরত নোয়াখালী বাসীকে নিয়ে একটি স্মরণীয় দিন হয়ে থাকবে আজকের এই আয়োজনটি। এছাড়াও ইতালিতে বেড়ে উঠা তরুণ প্রজন্মের কাছে নোয়াখালীর নাম ইতিহাস, সংস্কৃতি, গৌরব ও ঐতিহ্যের সাথে পরিচিত করিয়ে দিতে পারা আমাদের আয়োজন অন্যতম।‌ নোয়াখালী জেলার ঐতিহ্য ছড়িয়ে যাক শত থেকে হাজারো বছর। নোয়াখালী এগিয়ে যাবে সাথে সমৃদ্ধ হবে বাংলাদেশ। এই প্রত্যাশা অংশগ্রহণকারী সকলের।

শেষে মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠানে রোমের স্থানীয় কন্ঠ শিল্পীদের গান পরিবেশনে আনন্দে মাতিয়ে রাখে আমন্ত্রিত প্রবাসী নোয়াখালী বাসীদের।

(ঢাকাটাইমস/১৩জানুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :