ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডের নেতৃত্বে স্যান্টনার

ক্রীড়া ডেস্ক
ঢাকা টাইমস
| আপডেট : ১৩ জানুয়ারি ২০২৩, ২০:৪৫ | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২৩, ১৯:৩৮

ভারতের বিপক্ষে জানুয়ারির শেষের অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ড ক্রিকেট দলকে নেতৃত্ব দেবেন কিউই অলরাউন্ডার মিচেল স্যান্টনার। এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন দেশটির ক্রিকেট বোর্ড(বিসিবি)।

গত বছরের শেষ দিকে নিউজিল্যান্ড ‘এ’ দলের হয়ে ভারত সফর করেছিলেন ২৭ বছর বয়সী লিস্টার। সিরিজ চলাকালীন নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে বেঙ্গালুরুর হাসপাতালে ভর্তি হতে হয়েছির তাকে। নিউজিল্যান্ডের ঘরোয়া সুপার স্ম্যাশের হয়ে তিন ম্যাচ খেলে পাঁচ উইকেট নেন এবং ফোর্ড ট্রফির ছয় ইনিংসে ছয় উইকেট পান লিস্টার। গত মৌসুমে অকল্যান্ড ক্রিকেটের সেরা বোলার নির্বাচিত হয়েছিলেন এই পেসার।

পাকিস্তানের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজ শেষেই দেশে ফিরবেন নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন ও পেসার টিম সাউদি। আগামী মাসে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজকে সামনে রেখে প্রস্তুতি নিবেন উইলিয়ামসন-সাউদি। এজন্য ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না নিউজিল্যান্ডের এই সেরা দুই ক্রিকেটার। ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দিবেন টম লাথাম।

১১টি টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা আছে স্যান্টনারের। এরমধ্যে গেল বছর আয়ারল্যান্ড-স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে ৮টি ম্যাচ ছিলো। ইনজুরির কারণে দলে জায়গা হয়নি পেসার কাইল জেমিসন, ম্যাট হেনরি. এডাম মিলনে ও বেন সিয়ার্সের।

(ঢাকাটাইমস/১৩জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :