টেকনাফে আবারও অপহরণ, এবার ৬ রোহিঙ্গা

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২৩, ১৬:৪৭

কক্সবাজারের টেকনাফের পাহাড়িয়া এলাকা থেকে অপহৃত ৪ কৃষক সাড়ে ১৩ লাখ টাকা মুক্তিপণ দিয়ে ফেরার কিছুদিন যেতে না যেতেই এবার ৬ জন রোহিঙ্গাকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (১৩ জানুয়ারি) টেকনাফ উপজেলাধীন ২১ নং রোহিঙ্গা ক্যাম্পের পার্শ্ববর্তী স্থানীয় বেলাল (৩৫) নামে এক ব্যক্তির মাধ্যমে ৬জন রোহিঙ্গা হ্নীলা ইউনিয়নে কাজের সন্ধ্যানে গেলে অজ্ঞাত পাহাড়ি সন্ত্রাসীরা তাদের অপহরণ করে নিয়ে যায় বলে জানা গেছে।

অপহরণের শিকার রোহিঙ্গারা হলেন, টেকনাফের চাকমারকুল ২১ নং রোহিঙ্গা ক্যাম্পের শরনার্থী আমির হাকিমের ছেলে মো. ফরোয়াস (২০), ও মো. জুহার (৩০), মোহাম্মদ ইসলামের ছেলে মো. নূর (৩৫), আবুল হোসেনের ছেলে নুরুল হক (৩০), ইউসুফের ছেলে জাহিদ হোসেন (৩৫), আব্দুস সালামের ছেলে মো. ইদ্রিস (১৯)।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, অপহৃত মোহাম্মদ নুরের ফোন নাম্বার থেকে আরেক অপহৃত জুহারের স্ত্রীর কাছে ফোন করে জনপ্রতি ৫০ হাজার করে মুক্তিপণ দাবি করেছেন সন্ত্রাসীরা। টাকা দিতে না পারলে অপহৃতদের মেরে ফেলার হুমকি দিয়েছেন বলেও জানান অপহৃত জুহারের স্ত্রী শফিকা বেগম।

অপহৃত জুহার ও ফরোয়াজের পিতা আমির হাকিম বলেন, আমাদের ক্যাম্পের পাশের বেলাল নামে একজন বাঙালি ছেলে ৬ জনকে মাটির কাটার কথা বলে হ্নীলা পাঠিয়েছেন। তারা (অপহৃতরা) হ্নীলা যাওয়ার পরে মোবাইল বন্ধ পাওয়া যায়। আর তাদের সঙ্গে যোগাযোগ করতে পারিনি।

২১ নং রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ মো. মোস্তাফিজুর রহমান বলেন, ৬ জন অপহরণের বিষয়টি আমরা শুনেছি এবং বিষয়টি এপিবিএনকে (আর্মড পুলিশ ব্যাটালিয়ন) জানিয়েছি। আরও ভালো খবর জানতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে বলেন তিনি।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :