সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সে জিতল বরিশাল

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২৩, ১৭:৫৬

চট্টগ্রামে অনুষ্ঠিত বিপিএলে দিনের প্রথম ম্যাচে সাকিব আল হাসানের অলরাউন্ডার পারফরম্যাসে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ১২ রানের জয় পেল ফরচুন বরিশাল। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেটে ১৭৭ রান তুলে বরিশাল। জবাবে ব্যাট করতে নেমে ১৬৫ রানে থামে কুমিল্লার ইনিংস।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিল কুমিল্লার দুই ওপেনার লিটন দাস ও মোহাম্মদ রিজওয়ান। ৪২ রান আসে উদ্বোধনী জুটি থেকে। ১১ বলে ১৮ রান করে রিজওয়ান ফেরেন কামরুল ইসলাম রাব্বির বলে।

ভালো শুরু পেয়েও কাজে লাগাতে পারেননি লিটন। ৩২ রান করে আউট হয়েছেন দুর্ভাগ্যজনকভাবে রান আউট হয়ে। তবে আশা জাগিয়েছিল মিডল অর্ডার। অধিনায়ক ইমরুল কায়েসের ১৫ বলে ২৮ রান লড়াইয়ে ফেরত আনে তার দলকে। কিন্তু সময়মতো ইমরুলকে সাজঘরে ফেরান চতুরঙ্গ ডি সিলভা।

শেষদিকে খুশদিল শাহ এবং মোসাদ্দেক হোসেনের ৫৪ রানের জুটি প্রতিদ্বন্দ্বিতাকে আরও কঠিন করে তোলে। শেষ ৯ বলে ২৪ দরকার ছিল কুমিল্লার। দুইজনই ছিলেন সেট ব্যাটার। এমন সময় মোসাদ্দেককে বোল্ড করেন করিম জানাত। এরপর আর লড়াইয়ে থাকতে পারেনি কুমিল্লা। ১৬৫ রানে থামে কুমিল্লার ইনিংস।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে বরিশালকে ব্যাট করার আমন্ত্রণ জানান কুমিল্লার দলনেতা ইমরুল কায়েস। দি হাসান মিরাজ (৬) ওপেনিংয়ে এবার সুবিধা করতে না পারলেও শুরু থেকেই মারমুখী ছিল দলটি। পাওয়ার প্লেতে ২ উইকেট হারিয়ে ৫০ রান তুলে সাকিবের দল। চতুরঙ্গ ডি সিলভা ১২ বলে তোলেন ২০।

এনামুল হক বিজয় ২০ বলে করেন ২০ রান। ঝড় তুলতে চেয়ে ইনিংস বড় করতে পারেননি ইব্রাহিম জাদরানও (২০ বলে ২৭)। ইফতিখার আহমেদ (৫), মাহমুদউল্লাহ রিয়াদ (০) ব্যাট হাতে ব্যর্থ।

তবে অধিনায়ক সাকিব খেলেছেন অধিনায়কের মতোই। ইনিংসের একদম শেষ পর্যন্ত চালিয়ে খেলে গেছেন তিনি। তার ৪৫ বলে ৮১ রানের ইনিংসে ৮টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কা হাঁকান তিনি।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :