অপহৃত ৬ রোহিঙ্গা তিন লাখ টাকা মুক্তিপণ দিয়ে ফিরেছে

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২৩, ২০:৫৯

কক্সবাজারের টেকনাফে স্থানীয় চার কৃষক অপহরণের পর সাড়ে ১৩ লাখ টাকা দিয়ে ফেরার কিছুদিন যেতে না যেতেই এবার ছয়জন রোহিঙ্গাকে অপহরণ করে তিন লাখ টাকা মুক্তিপণ আদায় করেছে। শনিবার (১৪ জানুয়ারি) বিকাল সাড়ে ৩টার দিকে তিন লাখ টাকা মুক্তিপণ দিয়ে ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন ফিরে আসা আমির হাকিমের ছেলে জুহার।

তবে কারা অপহৃতদের কাছ থেকে টাকা আদায় করেছে তাদেরকে চিনতে পারেননি বলে জানান ফিরে আসা ভুক্তভোগী জুহার। কোন মাধ্যমে টাকা নিয়েছে জানতে চাইলে তিনি বলেন, স্থানীয় বেলালের হাতে তাদের পরিবার টাকা দিয়েছে। বেলালের হাতে টাকা দেওয়ার পরে বেলাল অপহরণকারীদেরকে টাকা বুঝে পাওয়ার কথা জানালে, অপহরণকারীরা অপহৃত ছয়জনকে ছেড়ে দেয়।

ফিরে আসা রোহিঙ্গারা হলেন- টেকনাফের চাকমারকুল ২১ নং রোহিঙ্গা ক্যাম্পের শরনার্থী আমির হাকিমের ছেলে মো. ফরোয়াস (২০) ও মো. জুহার (৩০), মোহাম্মদ ইসলামের ছেলে মো. নূর (৩৫), আবুল হোসেনের ছেলে নুরুল হক (৩০), ইউসুফের ছেলে জাহিদ হোসেন (৩৫) ও আব্দুস সালামের ছেলে মো. ইদ্রিস (১৯)।

টেকনাফ উপজেলাধীন ২১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের পার্শ্ববর্তী স্থানীয় বেলাল (৩৫) নামে এক ব্যক্তির মাধ্যমে ছয়জন রোহিঙ্গা টেকনাফে কাজের সন্ধ্যানে গেলে অজ্ঞাত দুর্বৃত্তদলের সদস্যরা তাদের ইজিবাইকে করে পল্লান পাড়া নিয়ে যায়। মাগরিবের পরে তাদের হাত-পা বেঁধে ফেলে দুর্বৃত্তরা। পরে তাদের পরিবারের কাছে জনপ্রতি ৫০ হাজার করে মোট তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে। অবশেষে ছয়জন রোহিঙ্গার পরিবার তিন লাখ টাকা মুক্তিপণ দিয়ে অপহরণকারীদের হাত থেকে অপহৃত ছয়জনকে ছাড়িয়ে আনেন বলে জানিয়েছেন ভুক্তভোগী জুহার।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :