রাতের আঁধারে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ভাঙচুর, কারাগারে যুবক

পটুয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২৩, ২১:২১

রাতের আঁধারে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ভাঙচুর করেছে মাদ্রাসা শিক্ষার্থী শরিয়তুল্লাহ (২০)। ভাস্কর্য ভাঙচুরকালে শরিয়তুল্লাহকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে নিরাপত্তা কর্মীরা।

শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে দুমকি উপজেলা কমপ্লেক্সের জয়বাংলা চত্বরে জেলা পরিষদের অর্থায়নে নির্মিত মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভের উপরে উঠে ভাস্কর্যের মাথার অংশ ভেঙে মাটিতে ফেলে দেন তিনি। এসময় শব্দ শুনে উপজেলা পরিষদের নিরাপত্তা কর্মীরা হাতেনাতে শরিয়তুল্লাহকে আটক করে। এ ঘটনায় যুবকের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

গ্রেপ্তার যুবকের গ্রামের বাড়ি উপজেলার দুমকি মাদ্রাসা ব্রিজ এলাকায়। তার পিতার নাম মিজানুর রহমান মৃধা। যুবক চলতি বছর দুমকি সরকারি জনতা ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিয়েছেন, এর আগে মাদ্রাসায় পড়াশোনা করতেন।

দুমকি উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমানের নির্দেশে যুবককে শুক্রবার রাতেই দুমকি থানায় সোপর্দ করা হয়।

এ ঘটনার প্রেক্ষিতে দুমকি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ গোলাম মর্তুজা বাদী হয়ে ওই যুবকের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেছেন।

দুমকি থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মাহবুব আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিশেষ ক্ষমতা আইনের নিয়মিত মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে শনিবার কোর্টের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :