পাঁচ বছরে পা দিল সেভ দ্য সিস্টার্স

প্রকাশ | ১৫ জানুয়ারি ২০২৩, ১৮:৫৪ | আপডেট: ১৫ জানুয়ারি ২০২৩, ১৮:৫৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

চলতি মাসের ১৪ তারিখে পঞ্চম বছরে পদার্পণ করল সেভ দ্য সিস্টার্স নামক সংস্থাটি। পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলভবন এলাকায় সংগঠনের নবীন সদস্যদের পরিচিতি সভার আয়োজন করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী ও নবীন বরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রতিষ্ঠাতা জনাব মোঃ নেয়ামত উল্লাহ। এতে উপস্থিত ছিলেন উপ-পরিচালক আফরিদা সামিহা নাবিলা, উপ-পরিচালক (গণমাধ্যম) ফাহিমা মাহজাবিন, জান্নাত আরা শেফা, জান্নাতুল ফেরদৌস মাসনুর সহ অন্যান্য সদস্যবৃন্দ।

বর্তমান সমাজে মেয়েরা বিভিন্ন ধরনের সমস্যা পড়েন। বিশেষ করে গ্রামীণ সমাজের চিত্র আরও ভায়াবহ। ইভটিজিং, বাল্য বিবাহ, সাইবার ক্রাইমসহ নারী কেন্দ্রীক বিভিন্ন সামাজিক সমস্যা সমাধানে বিভিন্ন ভাবে কাজ করে থাকে সেভ দ্য সিস্টার্স।

২০১৮ সালে ব্রাক্ষণবাড়িয়ায় মাত্র ৭ জন নিয়ে যাত্রা শুরু হওয়া সংগঠনটির বর্তমান সদস্য অর্ধ শতাধিক ছাড়িয়েছে। তাদের লক্ষ্য নিয়ে সংগঠনটি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সফল কমসূচির আয়োজন করেছে এবং ভবিষ্যতে এই ধরনের কমসূচি করার পরিকল্পনা করছে। সেই লক্ষ্যে দেশের প্রতিটি জেলায় তাদের কাজের পরিধি বিস্তার করে যাচ্ছে এবং বিভিন্ন সমস্যায় পড়া নারীদের পাশে দাঁড়াচ্ছে।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/এমএম)