জয়াবর্ধনেকে পেছনে ফেলে শীর্ষ পাঁচে কোহলি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২৩, ২০:১৩

শ্রীলংকার বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচে খেলতে নেমে ১৬৬ রানের অপ্রতিরোধ্য ইনিংস খেলেছেন ভারতীয় টপঅর্ডার ব্যাটার বিরাট কোহলি। এর মধ্য দিয়েই লঙকান কিংবদন্তি ক্রিকেটার জয়াবর্ধনেকে পেছনে ফেলে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় পাঁচ নম্বরে উঠে এসেছে কোহলি।

শ্রীলংকার বিপক্ষে খেলতে নেমে মাত্র ১১০ বলে ১৬৬ রান করেছেন বিরাট কোহলি। শৈল্পিক এই ইনিংসটি ১৩টি চার ও আটটি ছয়ে সাজানো।

ওয়ানডে ক্রিকেটে ২৬৮টি ম্যাচ খেলে ১২৭৫৪ রান করেছেন কোহলি। সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় তার অবস্থান পাঁচ নম্বরে। এতে সেঞ্চুরি রয়েছে ৪৬টি এবং অর্ধশতক রয়েছে মোট ৬৪টি। ম্যাচপ্রতি গড় প্রায় ৫৫। আর স্ট্রাইক রেট প্রায় ৯৪।

এদিকে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় শীর্ষে অবস্থান করছে ভারতীয় কিংবদন্তি তারকা ক্রিকেটার শচিন টেন্ডুলকার। ৪৬৩ বল খেলে তিনি তুলেছেন মোট ১৮৪২৬ রান। এতে সেঞ্চুরি রয়েছে মোট ৪৯টি। এই তালিকার দুইয়ে রয়েছেন কুমার সাঙ্গাকারা। তার সংগ্রহ ১৪২৩৪ রান। ১৩৭০৪ রান নিয়ে তালিকার তিনে অবস্থান রিকি পন্টিংয়ের। আর চারে থাকা জনাৎ জয়সুরিয়া করেছেন ১৩৪৩০ রান।

এদিন আরও দুটি রেকর্ড গড়েন কোহলি। টেন্ডুলকারকে পেছনে ফেলে একক কোনো দলের বিপক্ষে সর্বোচ্চ ১০টি সেঞ্চুরি করার রেকর্ড গড়লেন তিনি। পাশাপাশি কোহলি ভেঙে দেন শচীনের ঘরের মাঠে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ডও।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :