মেসির পাস থেকে গোল করতে ব্যর্থ এমবাপে, হারল পিএসজি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জানুয়ারি ২০২৩, ১৩:৫৭ | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২৩, ১৩:৫৩

ছুটি কাটিয়ে ফেরাটা সুখের করতে পারলেন না ফ্রান্স ও পিএসজি স্ট্রাইকার কিলিয়ান এমবাপে। আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির থেকে দারুণ একটি পাস পেয়েও গোল করতে ব্যর্থ হন তিনি। এই সুযোগ হারানোর খেসারত দিতে হলো লিগ চ্যাম্পিয়ন পিএসজিকে। ফলে রবিবার দিবাগত রাতে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে রেনের কাছে ১-০ গোলে হারে পিএসজি। চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এটি পিএসজির দ্বিতীয় হার।

বিশ্বকাপের পর এই ম্যাচেই পিএসজি পেয়েছে মেসি-নেইমার ও এমবাপেকে। লিওনেল মেসি ও নেইমারকে শুরুর একাদশে রাখলেও ছুটি কাটিয়ে ফেরা কিলিয়ান এমবাপেকে বেঞ্চে রাখেন পিএসজি কোচ। বিরতির পর মাঠে নেমে দলকে ম্যাচে ফেরানোর সুবর্ণ সুযোগ হারান ফরাসি তারকা। জানলুইজি দোন্নারুম্মা দারুণ কয়েকটি সেভ না করলে ব্যবধান আরও বাড়তে পারত।

ম্যাচের ২০মিনিটে পিএসজির হয়ে গোলের জন্য প্রথম শট নেন মেসি। ডি-বক্সের সামনে থেকে তার বাঁ পায়ের শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে বাইরে চলে যায়। ২৮ মিনিটে রেনের কালিমুন্দোর জোরালো শট ফিরিয়ে দেন পিএসজির গোলরক্ষক দোন্নারুম্মা। এর ১৪ মিনিট পর আবারও ইতালিয়ান এই গোলরক্ষকের দৃঢ়তায় বেঁচে যায় পিএসজি। এরপর আর কোনো দলই গোল করতে না পারায় গোলশূন্য ড্র নিয়েই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধেও ছন্দে ফিরতে পারেনি পিএসজি। তাই দলকে লড়াইয়ে ফেরাতে ৫৬মিনিটে জোড়া পরিবর্তন আনেন পিএসজি কোচ গালতিয়ের। একিতিকে ও নর্দি মুকিয়েলের উঠিয়ে কিলিয়ান এমবাপে ও আশরাফ হাকিমিকে নামান তিনি। তাতেও লাভ হয়নি ফরাসি জায়ান্টদের। উল্টো ম্যাচের ৬৫ মিনিটে রেনেকে লিড এনে দেন হামারি ত্রাওরে।

পাঁচ মিনিট পরেই ম্যাচে সমতা ফেরাতে পারতো পিএসজি। তবে সেই যাত্রায় দারুণ এক সুযোগ নষ্ট করেন এমবাপ্পে। মেসির পা থেকে পাওয়া বল উড়িয়ে মারেন গোলবারের ওপর দিয়ে। শেষ পর্যন্ত হার নিয়েও মাঠ ছাড়তে হয় পিএসজিকে।

চলমান লিগে সবশেষ তিন ম্যাচের দুটিতেই হারল ক্রিস্তফ গালতিয়ের দল।

ম্যাচ হারলেও ১৯ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে মোনাকো চারে ও রেনে আছে পাঁচ নম্বরে।

রেনের বিপক্ষে এমন হারের পর হতাশা ঝরে পড়েছে পিএসজির অধিনায়ক মার্কুইনহোসের কণ্ঠে। তিনি বলেন, 'খেলায় আমাদের আরও আক্রমণাত্মক এবং দৃঢ় হতে হবে। আমরা যদি আবার পথ খুঁজে পাই তবে সব ঠিকঠাক হবে। দ্রুত উপায় খুঁজে বের করতে হবে। অনেক পয়েন্ট আমরা নষ্ট করেছি। টেবিলে আমাদের পেছনে থাকা লেন্স এবং মার্সেই মোটেও ধীরে আগাবে না।'

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :