রিয়ালকে হারিয়ে সুপার কাপের শিরোপা বার্সেলোনার

প্রকাশ | ১৬ জানুয়ারি ২০২৩, ১৫:১১

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে রিয়াল মাদ্রিদকে ৩-১ গোল ব্যবধানে হারিয়ে শিরোপা জিতল বার্সেলোনা। এদিন ম্যাচে একটি করে গোল করেন গাবি, রবার্তো লেভানডোস্কি ও পেদ্রি। এদিকে অতিরিক্ত মিনিটের সময় রিয়াল মাদ্রিদের পক্ষে একমাত্র গোলটি করেছেন করিম বেনজেমা।

কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে বার্সেলোনা খানিকটা এগিয়ে থাকলেও আক্রমণে সমানতালে খেলেছে দুদলই। পুরো ম্যাচের ৫৪ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখে জাভি হার্নান্দেসের শিষ্যরা। আর ভিয়ারিয়ালের গোলবার বরাবর মোট শট নিতে পেরেছে ছয়টি। এতে গোলের দেখা পেয়েছে তিনটি।

অন্যদিকে বল দখলে পিছিয়ে থাকা রিয়াল মাদ্রিদ পুরো ম্যাচে ৪৬ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে পেরেছে। আর বার্সেলোনার গোলবারে শট নিয়েছে মোট ছয়টি। কিন্তু গোল পেয়েছে মাত্র একটি।

টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচের ৩৩তম মিনিটে জালের দেখা পায় বার্সেলোনা। এ সময় ডি বক্সের কিছুটা সামনে ইডুয়ার্ডো কামাভিঙ্গার কাছ থেকে বলের দখল নেন সার্জিও বুসকেটস। তিনি বল বাড়িয়ে দেন পেদ্রিকে। পেদ্রি বল বাড়িয়ে দেন ডি বক্সের সামনে থাকা রবার্তো লেভানডোস্কিকে। তিনি বামদিকে বক্সের মধ্যে থাকা গাভিকে বল বাড়িয়ে দেন। দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান গাবি।

প্রথমার্ধের শেষ মিনিটে গোল করেন রবার্তো লেভানডোস্কি। ফ্রাঙ্কি ডি ইয়ং বল বাড়িয়ে দেন গাবির কাছে। বল পেয়ে বাম প্রান্ত থেকে এত সুন্দর ক্রস দিলেন গাবি, লেওয়ানডস্কির শুধু পা লাগানো ছাড়া আর কোনো কষ্টই করতে হয়নি।

দুই গোলে পিছিয়ে থাকা রিয়াল মাদ্রিদ দ্বিতীয়ার্ধে গোলের নেশায় বুঁদ হয়ে উঠে। কিন্তু পাচ্ছিলো না গোলের দেখা। উল্টো ম্যাচের ৬৯তম মিনিটে খেয়ে বসে আরও একটি গোল। বার্সেলোনার পক্ষে তৃতীয় গোলটি করেন পেদ্রি। এদিকে ম্যাচের একদম অন্তিম মুহূর্তে করিম বেনজেমা রিয়ালের হয়ে একটি গোল পরিশোধ করে। ম্যাচটি শেষ হয় ৩-১ গোল ব্যবধানে।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/এমএম)