চার দিন পর অপহৃত মাদ্রাসাছাত্র উদ্ধার

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২৩, ১৭:১২

নিখোঁজের চার দিন পর মাদ্রাসাছাত্র মো. রনিকে (১৫) পুলিশ উদ্ধার করেছে। রবিবার রাত ৯টার দিকে রাজবাড়ী জেলার পাংশা থানার মাছপাড়া বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। সোমবার বেলা সাড়ে ১২টায় ওই ছাত্রকে স্বজনদের কাছে হস্তান্তর করে পুলিশ।

রনি উপজেলার চৌরঙ্গী ইব্রাহিম জোয়ার্দার হিফজুল কোরআন নূরানি মাদ্রাসার ছাত্র ও জেলার খোকসা উপজেলার গোপগ্রাম ইউনিয়নের বরইচারা গ্রামের কৃষক মো.তোফান প্রামাণিকের ছেলে।

পুলিশ জানায়, গত বুধবার বেলা সাড়ে ১১টার দিকে মাদ্রাসাছাত্র রনি শ্যাম্পু কিনতে চৌরঙ্গী বাজারে গেলে একটি সঙ্গবদ্ধ চক্র তাকে কৌশলে অপহরণ করে নিয়ে যায়। ঘটনার পরদিন বৃহস্পতিবার সকালে ওই ছাত্রের বাবা থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরে তথ্য ও প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অভিযান চালিয়ে গত রবিবার রাত ৯টার দিকে রাজবাড়ী জেলার পাংশা থানার মাছপাড়া বাসস্ট্যান্ড এলাকা থেকে পুলিশ তাকে উদ্ধার করে। সোমবার সকালে তাকে তার বাবার নিকট হস্তান্তর করা হয়। তাকে ক্রিকেট খেলার কথা বলে একটি চক্র সিঙ্গারা খেতে দিয়ে অজ্ঞান করে কৌশলে অপহরণ করে।

ঘটনার সত্যতা স্বীকার করে ওই মাদ্রাসাছাত্রের পিতা তোফান প্রামাণিক জানান, মাদ্রাসায় হাফেজ পড়ছে তার ছেলে। গত বুধবার শ্যাম্পু কিনতে গিয়ে সে নিখোঁজ হয়। এ ঘটনায় পরের দিন তিনি থানায় একটি জিডি করেন। পরে গত রবিবার একটি মুঠোফোন নাম্বার থেকে অজ্ঞাত এক ব্যক্তি তার কাছে টাকা দাবি করে। বিষয়টি তিনি সাথে সাথে পুলিশকে জানান। পরে পুলিশ অভিযান চালিয়ে তার ছেলেকে উদ্ধার করে।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোহসীন হোসাইন জানান, একটি চক্র সিঙ্গারা খেতে দিয়ে ওই ছাত্রকে অজ্ঞান করে কৌশলে পাংশার মাছপাড়া নিয়ে গিয়েছিল বলে ওই ছাত্র স্বীকারোক্তি দিয়েছে। চক্রটি তার বাবাকে ফোন করে টাকা দাবি করে। পরে তথ্য ও প্রযুক্তি ব্যবহার করে ওই ছাত্রকে উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে অপহরণকারী ওই চক্রের কাউকে পুলিশ এখনো আটক করতে পারেনি। ওই চক্রকে ধরতে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে বলেও জানান ওসি।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :