রাজধানীতে মানব পাচারকারী চক্রের সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২৩, ২১:১৩

রাজধানীর আব্দুল্লাহপুর এলাকা থেকে ইরানে মানব পাচারকারী চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তারকৃতের নাম আব্দুস সালাম ওরফে ছোলামত উল্লাহ। রবিবার সন্ধ্যায় সিআইডির সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সিআইডি প্রধান মোহাম্মদ আলী মিয়ার সার্বিক তত্বাবধানে ও নির্দেশনায় সিরিয়াস ক্রাইমের এসআই মো. সিরাজ উদ্দীনের নেতৃত্বে একটি টিম রবিবার সকালে আব্দুল্লাহপুর এলাকায় একটি অভিযান চালায়। অভিযানে মো. আব্দুস সালাম ওরফে ছোলামত উল্লাহ নামের এক মানব পাচারকারী চক্রের সদস্যকে গ্রেপ্তার করা হয়।

সিআইডির ভাষ্যমতে, গ্রেপ্তারকৃত আব্দুস সালামের সহায়তায় ভুক্তভোগীদেরকে দেশের বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করে। পরে ভুক্তভোগীদের বিশ্বের বিভিন্ন দেশে পাঠানোর প্রলোভন দেখিয়ে প্রথমে তাদেরকে ভিজিট ভিসায় দুবাই পাঠায়। দুবাইয়ে ওই আসামির সহযোগী অন্যান্য আসামীরা তাদেরকে মারপিট করে কাগজপত্র কেড়ে নিয়ে ইরানী দালাল চক্রের কাছে হস্তান্তর করে। ইরানী দালাল চক্র এ দেশীয় দালালদের সহযোগিতায় সমুদ্রপথে ইরানে নিয়ে গিয়ে একই পন্থায় আটক রেখে মারপিট করে এবং দেশে ভুক্তভোগীদের আত্মীয় স্বজনকে মারধরের ছবি ও ভিডিও দেখিয়ে মুক্তিপণের টাকা দিতে বাধ্য করে। গ্রেপ্তারকৃত আব্দুস সালাম আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলা রয়েছে।

গ্রেপ্তারকৃত আব্দুস সালাম ওরফে ছোলামত উল্লাহর বাড়ি চট্টগ্রাম জেলার চন্দনাইশ থানায়।

(ঢাকাটাইমস/১৬ জানুয়ারি/এএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :