আরএফইডির নেতৃত্বে সাইদুর-হিমেল

প্রকাশ | ১৭ জানুয়ারি ২০২৩, ১৭:০২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

নির্বাচন কমিশন বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসির (আরএফইডি) সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক ইত্তেফাকের সাইদুর রহমান। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন চ্যানেল-২৪ এর মুকিমুল আহসান হিমেল।

মঙ্গলবার দুপুর ১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহন শেষে এ ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার  আশিষ সৈকত। এছাড়াও নির্বাচন কমিশনার হিসেবে কাজ করেছেন শেখ নজরুল ইসলাম ও মহিউদ্দিন আলমগীর জুয়েল।

সহসভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন একাত্তর টেলিভিশনের তানিয়া রহমান। যুগ্ম সাধারণ সম্পাদক পদে বৈশাখি টিভির কাজী ফরিদ। অর্থ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আলোকিত বাংলাদেশ এর আরিফুল ইসলাম। সাংগঠনিক সম্পাদক পদে এখন টেলিভিশনের বেলায়েত হোসাইন। দপ্তর সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মানব জমিনের মো. সিরাজুস সালেকীন চৌধুরী। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে নিউজবাংলার খায়রুল ইসলাম বাশার।

কার্যনির্বাহী সদস্য পদে পাঁচটি পদে পাঁচজন প্রার্থী থাকায় সবাই নির্বাচিত হয়েছেন বিনাপ্রতিদ্বন্দ্বিতায়। তবে সদস্য পদের ধারাক্রমের জন্য ভোটগ্রহণ করা হয়।

এই পদের প্রার্থীরা হলেন- দৈনিক প্রতিদিনের সংবাদ গাজী শাহনেওয়াজ, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের মাহমুদুল হাসান পারভেজ, ডিবিসির মোসা. কাওসারা চৌধুরী কুমু, বাংলাভিশন সৈকত সাদিক ও নয়াদিগন্তের হামিদ সরকার।

(ঢাকাটাইমস/১৭জানুয়ারি/এসএন/ইএস)