ইতালিতে বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতির আনন্দ উৎসব

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২৩, ০১:৪৫

ইতালির প্রেনেসতিনায় একটি হলরুমে নৈশভোজ ও মিলনমেলার আয়োজন করে নোয়াখালীবাসীর ব্যবসায়ীদের সংগঠন বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতি।

এতে সংগঠনের সভাপতি মো. ইব্রাহিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুমন মিয়ার পরিচালনায়‌ ইতালিতে বসবাসরত সর্বস্তরের নোয়াখালীবাসীর উপস্থিতির পাশাপাশি রোমের সকল কমিউনিটি ব্যক্তিত্বের উপস্থিতিতে অনুষ্ঠানটি ছিল আনন্দ মুখরিত।

এসময় অতিথি ছিলেন সংগঠনের স্থায়ী সদস্য আব্দুল ওহাব, রায়হান কামাল, প্রধান উপদেষ্টা নুরুল আফসার, উপদেষ্টা হারুন উদ্দিন, জামাল, জসিম উদ্দিন, তোফায়েল আহমেদ, শাহ মো. তৌহিদ কাদের, কামাল উদ্দিন, গোলাম মোস্তফা, রফিক, হারুন, একরামুল হকসহ সংগঠনের সিনিয়র সহ‌সভাপতি আনোয়ার আজিম সিমনে, সহ‌সভাপতি মাসুদ, দিদার উদ্দিন, মোরশেদ আলম, রাসেল সিদ্দিকী, নুরুল ইসলাম, মাইন উদ্দিন, যুগ্ম‌‌ সাধারণ সম্পাদক নুরুল আমিন, ওমর ফারুক পিন্টু, আলী মোহন, ইয়াসিন, সুলেমান, আব্দুল হান্নান, মোতালেব, রহিম, সালাউদ্দিন,‌ সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পারভেজ, সহ-সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন রুবেল, টিপু, এয়াদিন, সাইদুল হক মিলন, আশরাফ উদ্দিন হৃদয়, মাইন উদ্দিন কিরণ, দপ্তর সম্পাদক মোজাম্মেল হক, কোষাধ্যক্ষ সুমন, ধর্ম বিষয়ক সম্পাদক মাসুদ, প্রচার সম্পাদক সোহেল রানা, সহ-প্রচার সম্পাদক সোহেল হোসেনসহ অনেক প্রবাসী বাংলাদেশি।

আয়োজকরা ইতালিতে নোয়াখালীবাসীকে সু-সংগঠিত, ঐক্যবদ্ধ করতে গঠনতন্ত্র অনুযায়ী সংগঠনকে এগিয়ে নেয়ার আহ্বান জানান।

তারা আরো বলেন, নোয়াখালীর ঐতিহ্যকে স্মরণীয় করে রাখতে নোয়াখালীবাসীকে নিয়ে একটি স্মরণীয় দিন হয়ে থাকবে আজকের এই আয়োজনটি। এছাড়াও ইতালিতে বেড়ে উঠা তরুণ প্রজন্মের কাছে নোয়াখালীর নাম ইতিহাস, সংস্কৃতি, গৌরব ও ঐতিহ্যের সাথে পরিচিত করিয়ে দিতে পারা অন্যতম।‌ নোয়াখালী জেলার ঐতিহ্য ছড়িয়ে যাক শত থেকে হাজারো বছর। নোয়াখালী এগিয়ে যাবে সাথে সমৃদ্ধ হবে বাংলাদেশ। এই প্রত্যাশা অংশগ্রহণকারী সকলের।

শেষে মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠানে রোমের স্থানীয় কন্ঠ শিল্পীদের গান পরিবেশনে আনন্দে মাতিয়ে রাখে আমন্ত্রিত প্রবাসী নোয়াখালীবাসীকে।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :