সোনারগাঁয়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি বিল্লাল, সম্পাদক মহসিন

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২৩, ১০:৫৮

১৯৭৬ সালের ২৬ সেপ্টেম্বর গঠিত বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার জন্য নতুন কমিটি ঘোষণা করেছে। নতুন কমিটিতে সভাপতির দায়িত্ব পেয়েছেন মো. বিল্লাল হোসেন বেপারী ও সাধারণ সম্পাদক করা হয়েছে মোহাম্মদ মহসিনকে।

বুধবার বিকালে মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্বুদ্ধ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সভাপতি ফালগুনী হামিদ ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান স্বাক্ষরিত কমিটিতে সোনারগাঁ উপজেলার জন্য ৩১ সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে নবগঠিত কমিটির সভাপতি মো. বিল্লাল হোসেন বেপারী বলেন, নবগঠিত এই কমিটি জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে বঙ্গবন্ধুকন্যার এগিয়ে যাবার পথকে নিরবচ্ছিন্ন করতে ভূমিকা রাখবে।

বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার, জনগণের ভোট ও ভাতের অধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠা এবং যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে ১৯৭৬ সালের ২৬ সেপ্টেম্বর চলচ্চিত্রকার আলমগীর কুমকুম, চিত্রনায়িকা কবরী, চিত্রনায়ক আলমগীরের নেতৃত্বে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট গঠিত হয়।

১৯৭৮ সালে সাংস্কৃতিক জোট সংগঠনের কর্মীরা প্রথম রাজপথে আন্দোলন-সংগ্রাম শুরু করেন। সারাহ বেগম কবরী সে সময় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :