অস্ত্র, গুলিসহ রোহিঙ্গা মাদক কারবারি গ্রেপ্তার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২৩, ১৭:৩১

কক্সবাজার টেকনাফে কোস্টগার্ড সদস্যরা আয়ুব (২১) নামে একজন মিয়ানমারের নাগরিক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে। এসময় তার হেফাজত থেকে ১১৪ ক্যান বিয়ার, দুটি পিস্তল, দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

লেফট্যানেন্ট কর্নেল বিএন আব্দুর রহমান (মিডিয়া) এক বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার ভোর চারটার দিকে গোপন সংবাদে বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন টেকনাফের সদস্যরা নাফ নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করেন। অভিযান চলাকালে নাফ নদীর কেকে খালের মোহনায় সন্দেহজনক একটি ডিঙি দেখা যায়। কোস্ট গার্ড সদস্যরা নৌকাটিকে থামার সংকেত দেয়। কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে নৌকাটি দ্রুত পাশের হোছকার খাল সংলগ্ন প্যারাবনের মধ্যে প্রবেশ করে। কোস্ট গার্ড সদস্যরাও নৌকাটিকে ধাওয়া করতে করতে প্যারাবনে প্রবেশ করে। এক পর্যায়ে নৌকাতে থাকা কিছুসংখ্যক লোক নৌকাটি নিয়ে একদিকে চলে যায় এবং কিছুসংখ্যক লোক কয়েকটি প্লাস্টিকের বস্তা নিয়ে বরফকলের দিকে পালাতে থাকে। এসময় কোস্ট গার্ড সদস্যরা লোকগুলোর পিছু নিয়ে বরফকলের দিকে ধাওয়া করতে থাকলে বরফকলের পুকুর পাড়ে ৪টি বস্তা ফেলে দিয়ে পালানোর সময় আয়ুব (২১) নামে একজন মিয়ানমার নাগরিককে আটক করে। পরবর্তীতে বস্তাগুলো তল্লাশি চালিয়ে ১১৪ ক্যান আন্দামান গোল্ড বিয়ার, ৩৮৫ প্যাকেট বার্মিজ চা পাতা এবং চা পাতার বস্তার মধ্যে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ২টি দেশীয় পিস্তল ও দুই রাউন্ড তাজা গুলি জব্দ করা হয়।

বিজ্ঞাপ্তিতে জানানো হয়, আটককৃত মিয়ানমার নাগরিককে প্রাথমিক জিজ্ঞাসাবাদে টেকনাফের মুচনী রেজিস্টার্ড রোহিঙ্গা ক্যাম্পে তার মা, বাবা ও আত্মীয় স্বজনরা বসবাস করায় সে প্রতিনিয়ত বাংলাদেশ মিয়ানমারে যাতায়াত করে থাকে। জব্দকৃত দেশীয় পিস্তল, গুলি, বিয়ার এবং চা পাতাসহ আটককৃত ব্যক্তিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :