জামালপুরে ৮ জন সন্তানের জন্ম দিলেন দুই নারী

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২৩, ১৭:২৮

জামালপুরে দুই প্রসূতী মোট ৮ জন সন্তানের জন্ম দিয়েছেন। এদের মধ্যে একজন শিশু মারা গেলেও জীবিত রয়েছে ৭ জন। বৃহস্পতিবার সন্ধ্যায় ও রাতে তাদের জন্ম হয়।

জামালপুরের ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউনিয়নের পোড়ারচর গ্রামের কৃষক সাজু মিয়ার (৪০) স্ত্রী দুলেনা বেগম (৩৫) বৃহস্পতিবার বিকালে সন্তান প্রসবের জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি হন। পরে রাত ১১টার দিকে হাসপাতালের লেবার ওয়ার্ডে স্বাভাবিক প্রসব হয় দুলেনার, এ সময় তিনি ৪ জন সন্তান প্রসব করেন। এদের মধ্যে ৩ জন মেয়ে ও একজন ছেলে, কিন্তু জন্মের সময়ই মার যায় ছেলে সন্তানটি। বর্তমানে মা ও তিন কন্যা শিশু সুস্থ রয়েছে।

সাজু-দুলেনা দম্পতির আগেও আরও ৫টি সন্তান রয়েছে, যাদের মধ্যে তিনজন মেয়ে ও দুইজন ছেলে। এ নিয়ে মোট ৮টি সন্তান পেয়ে বেশ খুশি এই দম্পতি, সন্তানদের জন্য দোয়া চেয়েছেন তারা।

এদিকে, সরিষাবাড়ী উপজেলার চর সরিষাবাড়ী গ্রামের কাঠমিস্ত্রি আতাউর রহমান বাবুর (২৩) স্ত্রী আঞ্জুয়ারা বেগম (২২) বৃহস্পতিবার জামালপুর শহরের দেওয়ানপাড়ায় একটি বেসরকারি হাসপাতালে সন্তান প্রসবের জন্য ভর্তি হন। পরে সন্ধ্যায় ডা. খায়রুল বাশার পলাশ অস্ত্রপচার করেন, এ সময় মোট ৪টি কন্যা সন্তানের জন্ম হয়। কিন্তু তাদের ওজন কম হওয়ায় পরবর্তীতে ওই শিশুদের জামালপুর জেনারেল হাসপাতালের বিশেষায়িত নবজাতক সেবাকেন্দ্র ভর্তি করা হয়েছে। তবে মা ও সন্তান সুস্থ রয়েছে বলে জানান গাইনি সার্জন ডা. খায়রুল বাশার পলাশ।

বিয়ের আট বছর পর এই প্রথম এক সাথে ৪ কন্যা সন্তানের জন্ম হওয়ায় খুশি বাবা আতাউর রহমান বাবু, তিনি সকলের কাছে তার স্ত্রী ও সন্তানদের জন্য দোয়া চেয়েছেন।

জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান সোহান জানান, হাসপাতালে জন্ম নেয়া ৪ নবজাতকের মধ্যে জীবিত তিন কন্যা শিশু সুস্থ রয়েছে। তাছাড়া শহরের বেসরকারি এপোলো হাসপাতালে জন্ম নেয়া চার কন্যা শিশুকে জেনারেল হাসপাতালের বিশেষায়িত নবজাতক সেবাকেন্দ্রে ভর্তি করা হয়েছে এবং তারাও সুস্থ রয়েছে। তবে সকল নবজাকের ওজন স্বাভাবিকের চেয়ে কম। মা ও নবজাতকদের নিবিড় সেবা ও পরামর্শ প্রদান করা হচ্ছে।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :