পরিচ্ছন্ন সোনারগাঁ গড়তে রাস্তাঘাট পরিষ্কার করছে স্বেচ্ছাসেবী তরুণরা

প্রকাশ | ২০ জানুয়ারি ২০২৩, ১৮:০০

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

"এই শহর আমার, এই দেশ আমার, এই দেশ পরিচ্ছন্ন রাখার দায়িত্বও আমার" এই প্রতিপাদ্যকে সামনে রেখে সোনারগাঁয়ের ব্যস্ততম মোগরাপাড়া চৌরাস্তা এলাকার রাস্তাঘাট পরিষ্কার করছে বিডি ক্লিন সোনারগাঁয়ের স্বেচ্ছাসেবী তরুণরা। 

শুক্রবার সকাল ৯টায় উপজেলার চৌরাস্তার ফুটওভার ব্রিজ এলাকার প্রায় দুই কিলোমিটার জায়গায় পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন সোনারগাঁয়ের অর্ধশত সদস্য।

পরিচ্ছন্ন সোনারগাঁ গড়ার এই কার্যক্রম সম্পর্কে বিডি ক্লিন সোনারগাঁয়ের সমন্বয়ক কামরুজ্জামান রানা বলেন, আমরা নিজের দেশের প্রতি সবার দায়িত্ববোধ জাগ্রত করার পাশাপাশি চারপাশ পরিচ্ছন্ন রাখার ব্যাপারে উদ্বুদ্ধ করছি। সবার সচেতনতা বৃদ্ধির মধ্য দিয়েই সোনারগাঁ তথা পুরো বাংলাদেশ পরিচ্ছন্ন দেশ হিসেবে গড়ে তোলাই আমাদের মূল লক্ষ্য। 

তিনি আরও বলেন, আমরা সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে স্বেচ্ছাসেবী হিসেবে প্রতি শুক্রবার সোনারগাঁয়ের বিভিন্ন এলাকায় ৩ বছর যাবত এই কার্যক্রম পরিচালনা করে আসছি।

এসময় বিডি ক্লিন সোনারগাঁয়ের সহ-সমন্বয়ক আরিফুল ইসলাম, আইটি এন্ড মিডিয়া সমন্বয়ক সাবিতুল হক সিফাত, লজিস্টিক সমন্বয়ক মারুফুল ইসলামসহ অর্ধ শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/এলএ)