চাঁপাইনবাবগঞ্জে রেললাইনে পলিথিনে মোড়ানো নবজাতক মরদেহ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২৩, ২০:৩৮

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেললাইনে পলিথিনে মোড়ানো নবজাতকের মরদেহ উদ্ধার করেছে স্থানীয়রা।

শুক্রবার ভোরে গোমস্তাপুর উপজেলার আলিনগর ইউনিয়নের মকরমপুর টেন্ডারপাড়া গ্রামের রেললাইনে মরদেহটি দেখতে পায় স্থানীয়রা।

স্থানীয় বাসিন্দা, জনপ্রতিনিধি ও পুলিশ সূত্রে জানা যায়, ভোরে ফজরের নামাজের পর স্থানীয়রা রেললাইনের মধ্যে লুঙ্গি দিয়ে ঢাকা থাকা অবস্থায় একটি শপিংব্যাগ দেখতে পায়। পরে তা খুলে দেখা যায়, একটি নবজাতকের মরদেহ। পরে স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশকে খবর দেয় স্থানীয়রা। খবর পেয়ে দূর-দূরান্ত থেকে মরদেহ দেখতে ছুটে আসে জনসাধারণ।

স্থানীয় বাসিন্দা রবিউল ইসলাম বলেন, নবজাতকের জন্ম হতে পারে একদিনের। জন্মের পরই তাকে রাতে হয়ত কেউ ফেলে গেছে। খুবই মর্মান্তিক বিষয়টি। তবে রেললাইনের উপর দিয়ে কোন ট্রেন যায়নি। মৃত বাচ্চাই ফেলে গেছে।

ইউপি সদস্য মুনশেদ আলী বলেন, একদিনের মৃত বাচ্চা দেখতে পেয়ে স্থানীয়রা আমাদের জানায়। পরে পুলিশকে খবর দেয়া হয়। রেল বিভাগকে ঘটনাটি জানানো হয়েছে। গভীর রাতে পলিথিনে মুড়িয়ে শপিংব্যাগে করে নবজাতকের মরদেহটি ফেলে গেছে। মৃত বাচ্চাটি মেয়ে ছিল বলে জানান তিনি।

সংরক্ষিত আসনের মহিলা ইউপি সদস্য রাহেলা বেগম বলেন, মানুষ একটি সন্তানের জন্য কতই না কষ্ট করে। যাদের কোন সন্তান নেই তারাই জানে। কিন্তু একটি সন্তান ভূমিষ্ঠ হওয়ার পর রেললাইনে ফেলে যাবে এমন বাবা-মা আমার মনে হয় নেই। এটি ধর্মীয়ভাবে বিয়ে বসে এ সন্তান জন্মগ্রহণ করেননি।

গোমস্তাপুর থানার ওসি মাহবুবুর রহমান বলেন, নবজাতকের মরদেহ উদ্ধারে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। আর সকাল সাড়ে এগারটার দিকে রেল পুলিশ ওই মৃত নবজাতকের মরদেহ উদ্ধার করে।

তিনি আরো বলেন, ঘটনায় রেলওয়ে পুলিশ মামলা করবে। এখনো ওই নবজাতকের পরিচয় পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :