ঢাকাকে হারিয়ে টানা পঞ্চম জয় ফরচুন বরিশালের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জানুয়ারি ২০২৩, ০০:০৭ | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২৩, ২৩:০৭

বাংলাদেশ প্রিমিয়ার লিগে দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকা ডমিনেটর্সকে ১৩ রানে হারিয়ে টানা পঞ্চম জয় তুলে নিল ফরচুন বরিশাল। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৩ রান তুলে বরিশাল। জবাবে ব্যাট করতে নেমে ১৬০ রান করেন নাসির হোসেনরা।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই ছিল ঢাকার। ওপেনিং জুটিতে মাত্র ৫.২ ওভারে আসে ৪৬ রান। ১৫ বলে ১৬ রান করে আউট হন সৌম্য সরকার। আরেক ওপেনার উসমান গনি ১৯ বলে করেন ৩০ রান। আর ইমরান রানধাওয়া ৮ বল খেলেন করতে পেরেছেন মাত্র ৩ রান।

হঠাৎ তিন উইকেট হারিয়ে খানিকটা চাপেই পড়ে ঢাকা। পরে চতুর্থ উইকেট জুটিতে দলনেতা জয়ের স্বপ্ন দেখান দলনেতা নাসির হোসেন ও উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ মিঠুন। দুজন গড়েন ৮৯ রানের জুটি। যা ঢাকার হয়ে চলতি বিপিএলের এবারের আসরে যেকোনো উইকেটে সর্বোচ্চ। এরপরও দলকে জেতাতে পারেনি তারা।

৩৮ বলে ৪৭ রান করে আউট হন মোহাম্মদ মিঠুন। এদিকে শেষ পর্যন্ত খেলেন নাসির। তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। আর অপরাজিত থাকেন ৫৪ রানে। ৩৬ বলে খেলা তার এই ইনিংসটি তিনটি চার ও দুটি ছয়ে সাজানো। এদিকে আরিফুল হক অপরাজিত থাকেন ৫ রানে।

এর আগে চট্টগ্রামে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে টস জিতে ফরচুন বরিশালকে ব্যাট করার আমন্ত্রণ জানান ঢাকা ডমিনেটর্সের দলনেতা নাসির হোসেন। টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায় বরিশাল। ১০ রানে সাইফ হাসান ও ৬ রানে ফেরেন এনামুল হক বিজয়। এছাড়া মিরাজ ১৭ ও ডি সিলভা ১০ রান করেন।

চার উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়ে বরিশাল। পরে পঞ্চম উইকেট জুটিতে ইফতেখারকে সঙ্গে নিয়ে দলীয় স্কোর বাড়িয়ে নিচ্ছিলেন সাকিব। কিন্তু বেশিক্ষণ টিকতে পারেননি সাকিব। ১৭ বলে ৩০ রান করে সাজঘরে ফেরেন তিনি। পরে আর উইকেট হারাতে হয়নি বরিশালের।

ষষ্ঠ উইকেট জুটিতে দুর্দান্ত ব্যাট করার মাধ্যমে দলীয় ইনিংস বড় করেন ইফতেখার আহমেদ ও মাহমুদউল্লাহ রিয়াদ। এ সময় দুজন মিলে তুলেন ৮৩ রান। অর্ধশতকের দেখা পান ইফতেখার। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫৬ রানে। এদিকে মাহমুদউল্লাহ অপরাজিত থাকেন ৩৫ রানে।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :