শূন্য রেখায় ভারতীয় মায়ের লাশ দেখলেন বাংলাদেশি মেয়ে

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২৩, ০১:২৩

চুয়াডাঙ্গা-৬ বিজিবির উদ্যোগে ভারতের ভূখণ্ডে মৃত্যুবরণকারী মাকে শেষবার দেখার ব্যবস্থা করল সীমান্তরক্ষী বাহিনী বিজিবি-বিএসএফ। শুক্রবার রাতে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে চুয়াডাঙ্গা বিজিবি-৬।

এর আগে সন্ধ্যায় সীমান্তের মেইন পিলার ৯৩ এর নিকট শূন্য লাইনে সৌহার্দ্য ও শান্তিপূর্ণভাবে লাশ দেখানোর কার্যক্রম সম্পন্ন করে বিজিবি।

চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের অধিনায়ক শাহ মো. ইশতিয়াক জানান, দামুড়হুদা থানার অন্তর্গত মুন্সীপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্তের মেইন পিলার ৯৩ এর নিকট ভারতের অভ্যন্তরে বসবাসরত ভারতের নদীয়া জেলার চাপড়া থানার হাটখোলা গ্রামের ফজিলা খাতুন (৭০) বার্ধক্যজনিত এবং শারীরিক অসুস্থতাজনিত কারণে মৃত্যুবরণ করেন। তার মেয়ে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কুতুবপুর গ্রামের হাফিজুর রহমানের স্ত্রী ডালিমুন খাতুন (৫০) ভারতে মৃত মায়ের শেষ দেখার জন্য বিজিবির কাছে আবেদন করেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মৃত ভারতীয় নাগরিক জন্মসূত্রে ভারতীয় এবং স্বামীর সাথে স্থায়ীভাবে ভারতে বসবাস করে আসছিলেন। মৃতের দুই কন্যা সন্তান রয়েছে। বর্তমানে তারা বিবাহিত এবং স্বামী সন্তান নিয়ে বাংলাদেশে স্থায়ীভাবে বসবাস করছেন। তিনি নানান রোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। অসুস্থ থাকাবস্থায় শুক্রবার নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :