এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল ভারত

ক্রীড়া ডেস্ক
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২৩, ১৯:১৩

রায়পুরে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৮ উইকেটের বড় ব্যবধানে জয় নিয়ে আগে-ভাগেই সিরিজ নিশ্চিত করল ভারত। শুরুতে ব্যাট করতে নেমে সবকটি উইকটে হারিয়ে মাত্র ১০৮ রানেই গুটিয়ে যায় কিউইরা। জবাবে ব্যাট করতে নেমে ১৭৯ বল ও ৮ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত হয় স্বাগতিকদের।

ছোট লক্ষ্যকে সামনে রেখে ব্যাট করতে নেমে ব্যাট করতে নেমে দুই ওপেনারের সুবাদে দুর্দান্ত সূচনা পায় ভারত। ওপেনিং জুটিতেই আসে ৭২ রান। ৫০ বলে ৫১ রান তুলে সাজঘরের পথ ধরেন দলনেতা রোহিত শর্মা। পরের উইকেটে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেননি বিরাট কোহলি। আউট হন ১১ রানে।

এরপর আর উইকেট হারাতে হয়নি স্বাগতিকদের। ইষাণ কিষাণকে সঙ্গে নিয়ে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন ওপেনার শুভমান গিল। ৫৩ বলে ছয়টি চারের মারে ৪০ রানে অপরাজিত থাকেন গিল। ৯ বলে ৮ রানে অপরাজিত থাকেন ইষাণ কিষাণ।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করার আমন্ত্রণ জানান ভারতীয় দলনেতা রোহিত শর্মা। টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারীরা। মাত্র ১৫ রান তুলতেই হারিয়ে বসে মূল্যবান পাঁচটি উইকেট। শূন্যরানে ফিন অ্যালেন, ৭ রানে ডেভন কনওয়ে, ২ রানে হেনরি নিকোলস, ১ রানে ড্যারেল মিচেল ও ১ রানে আউট হন টম লাথাম।

এরপর মিচেল ব্রেসওয়েল ও মিচেল স্যান্টনারকে সঙ্গে নিয়ে কোনোমতে দলীয় স্কোর একশ অতিক্রম করান গ্লেন ফিলিপস। ২২ রানে আউট ব্রেসওয়েল ও ২৭ রানে আউট হন স্যান্টনার। পরে ৫২ বলে ৩৬ রান করে সাজঘরের পথ ধরেন ফিলিপস। এছাড়া ১ রানে ফার্গুসন ও ২ রানে টিকনার আউট হন। আর ২ রানে অপরাজিত থাকেন হেনরি শিল্পে।

ভারতের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন মোহাম্মদ সামি। দুটি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া ও ওয়াশিংটন সুন্দর। এছাড়া একটি করে উইকেটর দেখা পান তিনজন বোলার।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :