হারে সুপার সিক্স শুরু বাংলাদেশের মেয়েদের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২৩, ২০:৫১

গ্রুপপর্বে টানা তিন ম্যাচ জিতলেও সেই ধারা অব্যাহত রাখতে পারল না বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দল। স্বাগতিক দক্ষিণ আফ্রিকার কাছে ৬ উইকেটে হেরে সুপার সিক্সপর্ব শুরু করল বাংলাদেশের মেয়েরা। শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেটে ১০৬ রান তুলে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ৭ বল ও ৫ উইকেট হাতে রেখে জয় পেয়ে যায় প্রোটিয়ারা।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকান মেয়েদের। ২ রানে আউট হন ওপেনার রেন্সবার্গ। পরের উইকেটে খেলতে নেমে রেইনেকে করেন মাত্র ৪ রান। আরেক ওপেনার সিমোনে লরেন্স ফেরেন ২৬ রান। আর রানের খাতায় খুলতে পারেননি মানিয়ে স্মিট।

রাবেয়া আক্তারের ঘূর্ণিতে মাত্র ৩৩ রানে প্রোটিয়াদের ৪ উইকেট তুলে নেওয়ার পর জয়ের স্বপ্নই দেখে বাংলাদেশ। কিন্তু পঞ্চম উইকেট জুটিতে ম্যাডিসন লেন্সম্যান ও কারাবো মেসোর গড়া ৭০ রানের জুটিতেই জয়ের ভিত পেয়ে যায় স্বাগতিকরা। তবে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি লেন্সম্যান। ৩৭ রানে ফেরেন তিনি। এদিকে ২৮ রানে মেসো ও ১ রানে সিয়ো অপরাজিত থাকেন।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের দলনেতা দিশা বিশ্বাস। ব্যাট করতে নেমে অনেকটা ধীর গতিতে ব্যাট করতে থাকেন দুই ওপেনার। ১৪ বলে ১২ রানে আউট হন মিষ্টি সাহা। দিলারা আক্তার করেন ২০ বলে ১৭ রান। আর আরেক ওপনোর আফিয়া প্রত্যাশার ব্যাট থেকে এসেছে ২১ রান।

এরপর সুমাইয়া আক্তার ও স্বর্ণা আক্তারের ব্যাটে দলীয় স্কোরটা একশর ঘর স্পর্শ করে। ১৮ বলে ২০ রানে আউট হন স্বর্ণা। পরের উইকেটে খেলতে নেমে রানের দেখা পাননি মারুফা আক্তার। আর সুমাইয়া আক্তার করেন ২৪ রান। এদিকে ৬ বলে ৪ রানে অপরাজিত থাকেন রাবেয়া খাতুন।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :