মসিকে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধন মেয়র টিটুর

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২৩, ১৬:০৬

ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকার জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ২০২৩-এর উদ্বোধন করেছেন মেয়র মো. ইকরামুল হক টিটু।

রবিবার সকালে নগরীর বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং প্রিমিয়ার আইডিয়াল হাই স্কুল প্রাঙ্গণে উদ্বোধন করেন মেয়র।

এ কার্যক্রমে রবিবার ২২ থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৩৩ টি ওয়ার্ডের ৫ থেকে ১৬ বছর বয়সী ১ লাখ ১৫ হাজার শিশুকে কৃমিনাশক ওষুধ সেবন লক্ষ্যমাত্রা রয়েছে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের৷

কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ চলাকালে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ সমপর্যায়ের মাদ্রাসা, মক্তব ও এতিমখানাসমূহে ৫-১৬ বছরের সকল শিক্ষার্থী এবং স্কুল বহির্ভূত শিশু, পথশিশু ও শ্রমজীবী শিশুদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে।

প্রিমিয়ার আইডিয়াল স্কুলে আয়োজিত এক অনুষ্ঠানে মেয়র প্রধান অতিথি ও উদ্বোধকের বক্তব্যে শিশুদেরকে পরিষ্কার পরিচ্ছন্নতা জীবনযাপনের জন্য আহ্বান জানান। বিশেষতকরে হাত ধুয়ে খাবার খাওয়া, নখ পরিস্কার রাখা, টয়লেট ব্যবহারের পর হাত ধোয়া ইত্যাদি বিষয়ে গুরুত্বারোপ করেন।

এ সময় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর শীতল সরকার, ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর হামিদা পারভীন, ১০, ১১, ১২ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর রোকশানা শিরীন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন, প্রিমিয়ার আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক মো. চাঁন মিয়া, বিদ্যালয়গুলোর শিক্ষকবৃন্দ, ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. আবুল হোসেন, সাধারণ সম্পাদক শাহজাহান সরকার সাজু প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :