ফরিদপুরে বিএনপির সমাবেশে সংঘর্ষের মামলায় ৫ নেতার জামিন

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২৩, ১১:৪৩

ফরিদপুরে বিএনপির অবস্থান কর্মসূচিতে হামলার ঘটনায় মামলা দায়ের করে পুলিশ। ওই মামলায় রাজবাড়ী জেলা বিএনপির ৫ জন নেতাকর্মী জামিন পেয়েছেন।

রবিবার ফরিদপুর আদালত থেকে রাজবাড়ীর গোয়ালন্দ বালিয়াঙ্গা পৌরসভার মাল ফকিরের ছেলে মো. সাজাহান (৩৮), পাংশার কুলটিয়া গ্রামের আ. কাদের মোলার ছেলে মো. শিপন ইসলাম (২০), নুরপুর গ্রামের মৃত হাবীবুর রহমান চৌধুরীর ছেলে রাজবাড়ী পৌর বিএনপির আহবায়ক মাহাবুব চৌধুরী দুলাল (৬৭), গোপালপুর গ্রামের আঃ ওহাব মোল্যার ছেলে ও জেলা ছাত্রদলের সদস্য সচিব মো. শাহিনুর রহমান (৩৪), চর খানখানাপুর গ্রামের মো. সাজাহান শেখের ছেলে মো. সৌরভ শেখ (১৮) জামিন লাভ করেন। সন্ধ্যায় ফরিদপুর জেলা কারাগার থেকে বের হলে তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

রাজবাড়ী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুন-অর রশিদ হারুন সত্যতা নিশ্চিত করেছেন।

জানাগেছে, গত ১১ জানুয়ারি ফরিদপুরের বিভাগীয় সমাবেশ অম্বিকা ময়দানের সামনে আইনশৃংখলা রক্ষা ডিউটি করাকালীন জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি চলাকালে বেলা সাড়ে ১১টা সময় ফরিদপুর জেলা ও ফরিদপুর মহানগর বিএনপির উদ্যোগে ফরিদপুর শহরস্থ ঝিলটুলী অম্বিকা ময়দানে অবস্থান কর্মসূচি শুরু হয়।

ওই দিন দুপুর পৌনে ১টার সময় অম্বিকা ময়দানের সামনে দিয়ে ফরিদপুর জেলা যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল সহকারে যাওয়া কালীন বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ বাঁধে। উভয়পক্ষ একে অপরের প্রতি ইট-পাটকেল, ককটেল নিক্ষেপ করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে এবং জনসাধারণ ও রাস্তায় যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। বিষয়টি বেতার যন্ত্রের মাধ্যমে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সার্বিক বিষয় অবহিত করে জনসাধারণের স্বাভাবিক জীবনযাত্রা যাহাতে ব্যাহত না হয় এবং আইনশৃঙ্খলা রক্ষার জন্য পক্ষদ্বয়ের উচ্ছৃঙ্খল আচরণ নিয়ন্ত্রন ও প্রতিবন্ধকতা দূর করার চেষ্টা করে। কিন্তু পুলিশের ওপর ক্ষিপ্ত হয়। হামলাকারীদেরকে নিবৃত করার চেষ্টা করলে অর্তকিতভাবে পুলিশের ওপর আক্রমণ করে ইট পাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ নিজেদের জানমাল, সরকারি সম্পদ রক্ষাসহ আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করার জন্য শর্টগানের ১৪ রাউন্ড ফাঁকা গুলি করা হয়। এ সংক্রান্ত ফরিদপুর কোতোয়ালি থানার মামলায় এই নেতাদের গ্রেপ্তার করা হয়েছিল।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :